Advertisement
১৯ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপের ধারাভাষ্য ছেড়ে মাঝপথে হঠাৎই অস্ট্রেলিয়া থেকে চলে গেলেন প্রাক্তন ক্রিকেটার

বিশ্বকাপে ধারাভাষ্য দিচ্ছিলেন প্রাক্তন ক্রিকেটার নিখিল চোপড়া। কিন্তু অস্ট্রেলিয়া থেকে তিনি হঠাৎই চলে গিয়েছেন তাইল্যান্ডে।

ধারাভাষ্য ছেড়ে কোথায় গেলেন প্রাক্তন ক্রিকেটার?

ধারাভাষ্য ছেড়ে কোথায় গেলেন প্রাক্তন ক্রিকেটার? প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১৮:১৮
Share: Save:

ব্যস্ত ছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের ধারাভাষ্য দিতে। হঠাৎই খবর পেলেন, গল্ফার ছেলে খেলতে নামবেন গুরুত্বপূর্ণ এক প্রতিযোগিতায়। মাঝপথেই ধারাভাষ্য ছেড়েছুড়ে ছেলের ‘ক্যাডি’ হয়ে গেলেন নিখিল চোপড়া। দেশের হয়ে একটি টেস্ট ও ৩৯টি এক দিনের ম্যাচ খেলা প্রাক্তন ক্রিকেটার অস্ট্রেলিয়া থেকে চলে গিয়েছেন তাইল্যান্ডে। সেখানেই এশিয়া-প্যাসিফিক অ্যামেচার চ্যাম্পিয়নশিপ গল্ফে খেলতে নামবেন তাঁর ছেলে কৃষ্ণব।

বিশ্বকাপে ইতিমধ্যেই ধারাভাষ্য দিয়েছেন নিখিল। তবে আপাতত এক সপ্তাহ ধারাভাষ্য দেওয়া হবে না তাঁর। ছুটি নিয়েছেন তিনি। নিখিল বলেছেন, “ছেলের কাছে এটা গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। এশিয়াতে সেরা অ্যামেচার প্রতিযোগিতা এটাই। ভাবুন, এখানে জিতলে অগাস্টা মাস্টার্স বা দ্য ওপেন-এর মতো প্রতিযোগিতায় খেলা যাবে। তাই কৃষ্ণব যখন এই প্রতিযোগিতায় খেলার আমন্ত্রণ পেল, তখনই ঠিক করে নিয়েছিলাম ওর সঙ্গে থাকব।”

এই প্রতিযোগিতায় সাত ভারতীয় খেলছেন। তার মধ্যে এক জন নিখিলের ছেলে। বাবাকেই আদর্শ বলে মানেন কৃষ্ণব। জীবনের গুরুত্বপূর্ণ সময়ে তাঁকে ক্যাডি হিসাবে পেয়ে গর্বিত তিনি। বলেছেন, “আমার কাছে ব্যাপারটা দু’ভাবে ভাল হল। প্রথমত, সব সময় আমার ব্যাগ বাবার কাছে থাকবে। আমার খেলায় সব সময় সাহায্য করবে। দ্বিতীয়ত, বাবা সঙ্গে থাকায় মজাও করতে পারব। কোনও চাপ থাকবে না।”

আমেরিকায় লং বিচ স্টেট বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন কৃষ্ণব। সেখানেই কলেজ গল্ফ খেলে হাত পাকিয়েছেন। তবে এখনও বাবার থেকে গল্ফ খেলা শেখেন বলে জানিয়েছেন কৃষ্ণব। তাঁর কথায়, “গল্ফ খেলা শুরুর সময় বাবা অনেক ভুল করেছেন। তাই আমি খেলতে শুরু করার পর উনি সব সময় খেয়াল রাখতেন যে একই রকম ভুল যাতে না করে বসি। এখন ক্রিকেট ধারাভাষ্যকার। তবে গল্ফের প্রতি বাবার প্রেম এখনও আগের মতোই। যদি আমরা একসঙ্গে কোথাও যাই, তা হলে গল্ফ ব্যাগ আমাদের সঙ্গে থাকে। ক্রিকেট ছাড়ার পর গল্ফই বাবার প্রিয় খেলা। অনেক কিছু শিখেছি ওঁর থেকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2022 Commentary golf Nikhil Chopra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE