Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

পাকিস্তান দলে বদল, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগেই এল সম্মতি

ফখরকে প্রথমে ১৫ জনের দলেও রাখেনি পাকিস্তান। চোট থাকায় তিনি খেলতে পারবেন কি না সেই নিয়ে সন্দেহ ছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে শেষ মুহূর্তে দলে নেওয়া হয় ফখরকে।

 বাবর আজ়মের দলে বদল করতে হল।

বাবর আজ়মের দলে বদল করতে হল। —ফাইল চিত্র

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১২:৩২
Share: Save:

মরণ-বাঁচন ম্যাচের আগে একটু বেকায়দায় পাকিস্তান। বাবর আজ়মের দলে বদল করতে হল। চোট পেয়ে ছিটকে যাওয়া ফখর জমানের বদলে নেওয়া হল মহম্মদ হ্যারিসকে। তরুণ ব্যাটার এর আগে দেশের হয়ে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন।

ফখরকে প্রথমে ১৫ জনের দলেও রাখেনি পাকিস্তান। চোট থাকায় তিনি খেলতে পারবেন কি না সেই নিয়ে সন্দেহ ছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে শেষ মুহূর্তে দলে নেওয়া হয় ফখরকে। এশিয়া কাপে খেলার সময় চোট পেয়েছিলেন জমান। সেই চোটের জায়গাতেই আবার চোট পেয়েছেন বাবর আজ়মের দলের গুরুত্বপূর্ণ ব্যাটার। ফখরের জায়গায় তড়িঘড়ি দলে নেওয়া হল হ্যারিসকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগেই বিশ্বকাপের দলে জায়গা পেলেন তরুণ ব্যাটার।

আইসিসির তরফে বৃহস্পতিবার জানানো হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের কর্তারা ফখর জমানের পরিবর্ত হিসাবে মহম্মদ হ্যারিসকে পাকিস্তান দলে নেওয়ার অনুমতি দেওয়া হল। টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যারিসের অভিষেক হয় ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচে মাত্র ৭ রান করেছিলেন তিনি।

পাকিস্তান দলের চিকিৎসক নাজিবুল্লাহ সুমরো জানিয়েছেন, ফখরের হাঁটুর অবস্থা ভাল নয়। নাজিবুল্লাহ বলেছেন, ‘‘হাঁটুর চোট ১০০ শতাংশ সারতে বেশ কিছুটা সময় লাগে। ফখর এবং দলের সকলে বুঝতে পারছে ওকে মাঠে নামালে কত বড় ক্ষতি হতে পারে। সকলে দেখেছেন, শেষ ম্যাচে ফখর কেমন ব্যাট করেছে। দুর্ভাগ্যজনক ভাবে ওই ম্যাচেই হাঁটুর পুরনো চোটের জায়গায় আবার লেগেছে ফখরের। আমরা ঝুঁকি নেওয়ার পক্ষে নই।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শাহিন আফ্রিদির সঙ্গে ফখরকেও চিকিৎসার জন্য লন্ডনে পাঠিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। চোট সারিয়ে লন্ডন থেকে সরাসরি অস্ট্রেলিয়ায় বাবরের দলের সঙ্গে যোগ দেন তিনি। সম্পূর্ণ ফিট না হওয়ায় প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে এবং দ্বিতীয় ম্যাচে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে তাঁকে খেলায়নি পাকিস্তান। আগ্রাসী ব্যাটারকে মাঠে নামিয়ে দিয়ে ঝুঁকি নিতে চাননি বাবররা। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১৬ বলে ২০ রান করেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখতে হলে টেম্বা বাভুমাদের বিরুদ্ধে জিততেই হবে বাবরদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ফখরের ছিটকে যাওয়া চিন্তায় রাখবে পাকিস্তানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE