Advertisement
১৬ মে ২০২৪
T20 World Cup 2022

বাবর আজমের নতুন গাড়ি? খোঁজ নিলেন রোহিত শর্মা

ভারত-পাকিস্তান ক্রিকেট মানেই উত্তেজনা। আইসিসি আগেই জানিয়েছে ২৩ অক্টোবরের ম্যাচ নিয়ে সব থেকে বেশি আগ্রহ ক্রিকেটপ্রেমীদের। চাপ সামলেই সেরাটা দেওয়ার করার চেষ্টা করেন ক্রিকেটাররা।

এশিয়া কাপের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরেও গল্পে মাতলেন রোহিত এবং বাবর।

এশিয়া কাপের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরেও গল্পে মাতলেন রোহিত এবং বাবর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৪:০১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে মুখোমুখি হওয়ার আগেই দেখা হয়ে গেল রোহিত শর্মা এবং বাবর আজ়মের। বিশ্বকাপের একটি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন অংশগ্রহণকারী ১৬টি দেশের অধিনায়করা। সেখানে রোহিত-বাবর আলাদা কথা বলেন। বাবরের গাড়ি নিয়েও কৌতূহল মিটিয়ে নিলেন রোহিত। বাবরকে কিছু পরামর্শও না কি দিয়েছেন ভারত অধিনায়ক।

কী কথা হল পাক অধিনায়কের সঙ্গে? প্রশ্ন শুনে হাসি মুখে রোহিতের জবাব, ‘‘নতুন কী গাড়ি কিনেছে জানতে চাইলাম বাবরের কাছে। আমাদের দেখা হলে নানা কথা হয়। এই তো এশিয়া কাপের সময় দেখা হয়েছিল। আমরা পরিবার নিয়ে কথা বলি। বাড়ির খবর জানতে চাই। বিভিন্ন গল্প হয়। বাবরদের সঙ্গে আমাদের সাধারণ কথা বার্তাই হয়। শুধু আমরা কেন? আমাদের আগের প্রজন্মের ক্রিকেটারদের কাছেও শুনেছি, তাঁরাও সাধারণ কথাই বলতেন। কেউ নতুন গাড়ি কিনলে, তা নিয়েও আলোচনা করি আমরা।’’ আর বাবর বলেছেন, ‘‘ও (রোহিত) আমার থেকে বড়। দীর্ঘ দিন খেলছে। চেষ্টা করি ওর অভিজ্ঞতা থেকে কিছু শিখতে।’’

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই তো উত্তেজনা। ভারতীয় দলের অধিনায়ক বলেছেন, ‘‘ভারত-পাকিস্তান ম্যাচের গুরুত্ব আমরা বুঝি। তার মানে এমন নয়, যে সব সময় এই ম্যাচ নিয়ে কথা বলে নিজেদের চাপে ফেলতে হবে।’’ চাপের কথা মেনে নিয়ে বাবর বলেছেন, ‘‘ভারতের বিরুদ্ধে ম্যাচ মানেই উত্তেজনায় ভরপুর ব্যাপার। ক্রিকেটপ্রেমীরাও এই ম্যাচের জন্য অপেক্ষা করে থাকেন। মাঠে নেমে আমরা চেষ্টা করি নিজেদের ১০০ শতাংশ দেওয়ার।’’

২৩ অক্টোবরের ম্যাচের টিকিট বিক্রি শুরুর কয়েক মিনিটের মধ্যেই শেষ হয়ে গিয়েছিল। এই ম্যাচ দিয়েই এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে দু’দলই। দু’দেশের শেষ তিনটি সাক্ষাতে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে পাকিস্তান। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে এবং গত এশিয়া কাপে সুপার ফোর পর্বের ম্যাচ জিতেছেন বাবররা। এশিয়া কাপের গ্রুপ পর্বে জয় পান রোহিতরা। শনিবার মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী ১৬টি দেশের অধিনায়করা একত্রিত হন। সেখানেই ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সাংবাদিকদের আগ্রহ মেটান রোহিত এবং বাবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE