Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rohit Sharma

এক বছর ধরে ব্রাত্য থাকা বোলারকে খেলতে না পেরে রোহিত, ‘আরে ভাই এ তো সব থেকে বিপজ্জনক’

টি-টোয়েন্টি ক্রিকেটের ভাবনাতেই ছিলেন না এই বোলার। তাঁকে টেস্ট ক্রিকেটের জন্য আগলে রাখা হচ্ছিল। কিছুটা অপ্রত্যাশিত ভাবেই খুলে গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দরজা। তিনিই এখন বল হাতে কাঁপিয়ে দিচ্ছেন সতীর্থদের।

নেটে সতীর্থের বল খেলতে পারছেন না রোহিত।

নেটে সতীর্থের বল খেলতে পারছেন না রোহিত। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৪:৪৪
Share: Save:

কী বিপজ্জনক বোলার রে ভাই! নেটে ব্যাটিং অনুশীলনের সময় হঠাৎই বলে উঠলেন রোহিত শর্মা।

যাঁর সম্পর্কে এমন কথা বললেন ভারতীয় দলের অধিনায়ক, সেই মহম্মদ শামিকে চলতি বছরে সীমিত ওভারের ক্রিকেটে ব্রাত্য করে রেখেছিলেন জাতীয় নির্বাচকরা। তাঁকে মূলত ভাবা হচ্ছিল টেস্ট ক্রিকেটের জন্য। নামিবিয়ার বিরুদ্ধে ২০২১ সালের ৮ নভেম্বর শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন শামি। যশপ্রীত বুমরা চোট না পেলে রোহিতের কথায় ‘সব থেকে বিপজ্জনক বোলার’-এর খেলাই হত না টি-টোয়েন্টি বিশ্বকাপ!

নেটে রোহিতকে বল করছিলেন শামি এবং আরশদীপ সিংহ। থ্রো ডাউন বিশেষজ্ঞও ছিলেন। শামির দু’টি বল কার্যত খেলতেই পারেননি রোহিত। কোনও রকমে উইকেট বাঁচান। তার পরেই ভারতীয় দলের অধিনায়ক বলে ওঠেন, ‘‘আরে ইয়ে তো ডেঞ্জার বোলার হ্যায় ভাই। সবসে ডেঞ্জার।’’ অর্থাৎ, ‘আরে ভাই এ তো বিপজ্জনক বোলার। সব থেকে বিপজ্জনক।’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের ২০তম ওভারে শামিকে বল করতে ডাকেন রোহিত। দীর্ঘ দিন ২০ ওভারের ক্রিকেট না খেলায় তাঁর উপর ততটা ভরসা করতে পারেননি অধিনায়ক। এক ওভার দেখে নিতে চেয়েছিলেন। সেই ওভারেই নিজের দক্ষতা দেখিয়ে দেন শামি। ১ ওভারে ৪ রান দিয়ে ৩ উইকেট নেন। একটি রান আউটও করেন। ভারতকে ৬ রানে অবিশ্বাস্য জয় এনে দেন শামি। তার পর থেকে নেটেও সতীর্থদের নাজেহাল করে ছাড়ছেন বাংলার জোরে বোলার। তাঁর দ্রুত গতির ইনসুইং ইয়র্কার স্বপ্ন দেখাচ্ছে ভারতীয় দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE