Advertisement
২৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

কী ভাবে শাহিনের বল খেলবেন রোহিতরা? মহারণের আগে পরামর্শ দিলেন সচিন

গত বারের বিশ্বকাপে শাহিনের বোলিং ঘুম উড়িয়ে দিয়েছিল রোহিত শর্মাদের। এ বারও কি একই জিনিস দেখা যাবে? কী ভাবে শাহিনের দাপট আটকানো যাবে?

শাহিনকে খেলার টোটকা দিলেন সচিন।

শাহিনকে খেলার টোটকা দিলেন সচিন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৭:৪৯
Share: Save:

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সামনে ভারত। ভারতীয় শিবিরে সবচেয়ে বেশি ভয় বিপক্ষের এক জনকে নিয়েই। তিনি শাহিন আফ্রিদি। গত বারের বিশ্বকাপে শাহিনের বোলিং ঘুম উড়িয়ে দিয়েছিল রোহিত শর্মাদের। এ বারও কি একই জিনিস দেখা যাবে? কী ভাবে শাহিনের দাপট আটকানো যাবে? মহারণের কয়েক ঘণ্টা আগে রোহিতদের পরামর্শ দিলেন সচিন তেন্ডুলকর।

ক্রিকেটজীবনে বহু বার বাঁ হাতি ওয়াসিম আক্রমকে খেলেছেন সচিন। সফলও হয়েছেন। সেই অভিজ্ঞতা থেকেই শাহিনকে খেলার টোটকা দিয়েছেন সচিন। প্রথমে মজা করে বলেছেন, “আমি তো ওকে খেলব না। তাই কিছুই ভাবিনি।” পর ক্ষণেই বলেছেন, “শাহিন এমনিতে খুবই আক্রমণাত্মক বোলার। সব সময় উইকেট পেতে পছন্দ করে। বলটা ব্যাটারের একটু আগে ফেলে সুইং করাতে পছন্দ করে। হাওয়ার সাহায্য নিয়ে ব্যাটারদের ধোঁকা দিতে ওর কোনও সমস্যা হয় না। তাই শাহিনকে খেলতে গেলে সব সময় সোজা ব্যাটে খেলা উচিত।”

প্রসঙ্গত, শুক্রবার ভারতের অনুশীলনে রোহিতকেও সোজা ব্যাটে খেলতে দেখা গিয়েছিল। শ্রীলঙ্কার থ্রো ডাউন বিশেষজ্ঞ নুয়ান সেনাবীরত্নের বলে সোজা ব্যাটে উল্টো দিকের উইকেটের আশপাশের অঞ্চলে খেলার চেষ্টা করছিলেন।এ বার সচিনও জানিয়ে দিলেন, শাহিনকে খেলতে গেলে ওটাই রাস্তা।

সচিন আরও একটি ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। আগে থেকে যেন কোনও ভাবেই বল খেলার সিদ্ধান্ত না নিয়ে ফেলেন ব্যাটাররা। বলেছেন, “বল বুঝে নিয়ে সেই অনুযায়ী খেলতে হবে। সেটা সামনের পায়ে বা পিছনের পায়ে হতে পারে। কিন্তু আগে থেকে যেন কেউ সিদ্ধান্ত নিয়ে না ফেলে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE