Advertisement
১৯ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

ভারতকে হারালেও নিজেকেই কাঠগড়ায় তুললেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক, কেন?

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র ১৪ রান করেছেন বাভুমা। শেষ ১০ ইনিংসে মাত্র দু’বার দু’অঙ্কের রান করতে পেরেছেন। তার মধ্যে একটি এসেছে রবিবার ভারতের বিরুদ্ধে। তাই নিজেকে নিয়ে অখুশি বাভুমা।

প্রোটিয়া অধিনায়ক নিজের ছন্দ নিয়ে অখুশি। সাফ বলেছেন, তিনি ছাড়া দলের বাকি ব্যাটাররা দারুণ খেলছেন।

প্রোটিয়া অধিনায়ক নিজের ছন্দ নিয়ে অখুশি। সাফ বলেছেন, তিনি ছাড়া দলের বাকি ব্যাটাররা দারুণ খেলছেন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ২১:৪০
Share: Save:

ভারতকে হারিয়ে গ্রুপ ২-এর লড়াই জমিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচ না হারলে সেমিফাইনালের দিকে এত ক্ষণে এক পা বাড়িয়ে রাখতে পারত তারা। ভারতকে হারানো দলকে অনেকটাই আত্মবিশ্বাস দিয়েছে। তবু খুশি নন টেম্বা বাভুমা। প্রোটিয়া অধিনায়ক নিজের ছন্দ নিয়ে অখুশি। সাফ বলেছেন, তিনি ছাড়া দলের বাকি ব্যাটাররা দারুণ খেলছেন।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র ১৪ রান করেছেন বাভুমা। শেষ ১০ ইনিংসে মাত্র দু’বার দু’অঙ্কের রান করতে পেরেছেন। তার মধ্যে একটি এসেছে রবিবার ভারতের বিরুদ্ধে। বাভুমা বলেছেন, “আমাদের ব্যাটাররা দুর্দান্ত ছন্দে রয়েছে। আমাকে ছাড়া বাকিরা সবাই ভাল খেলছে। অনেক দিন ধরেই একসঙ্গে খেলার কারণে ভাল বোঝাপড়া গড়ে উঠেছে। চাপের মুখে এ রকম ইনিংস খেলায় ওদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়বে।”

আগামী বছরের শুরুতে আইপিএলের ধাঁচে দক্ষিণ আফ্রিকায় শুরু হতে চলেছে টি-টোয়েন্টি লিগ। আইপিএল দলগুলির মালিকরাই সেখানে দল কিনেছেন। নিলামও হয়েছে আইপিএলের মতোই। সেখানে বাভুমাকে কেউ কেনেনি। টি-টোয়েন্টিতে তাঁর রান করার গতি কম থাকার কারণেই কোনও দল আগ্রহ দেখায়নি বলে মনে করা হচ্ছে। দেখা যাচ্ছে, বাভুমার ছন্দ এখনও ফেরেনি।

এ দিন ম্যাচের ১০ ওভার পর্যন্ত ধরে খেলছিল দক্ষিণ আফ্রিকা। তার পরেই মারতে শুরু করে তারা। কী পরিকল্পনা ছিল ওই সময়? বাভুমা বলেছেন, “আমাদের চেষ্টা ছিল আক্রমণাত্মক মানসিকতা বাড়ানোর। সেটা করলে সামনে সুযোগও চলে আসে। ভাগ্য ভাল যে সব আমাদের নিয়ন্ত্রণেই ছিল। যে ছন্দে আমরা ছিলাম সেটাই ধরে রাখতে পেরেছি।”

এই ম্যাচের আগেও বাভুমাদের পরিকল্পনা সারা ছিল। বলেছেন, “এই ম্যাচে আগে যে ম্যাচগুলো খেলা হয়েছে সেগুলো আমরা দেখেছি। সেই অনুযায়ী লেংথ ঠিক করেছি। বাউন্সের বৈচিত্র আমাদের সাহায্য করেছে। নিজেদের পরিকল্পনা কাজে লাগাতে পেরেছি।” নিজেদের সেরা দল মানতে রাজি হলেন না। বাভুমার সাফ কথা, “আমরা কারওর হিসেবের মধ্যে নেই। ট্রফি জেতার দাবিদার এ কথা কখনওই বলতে চাই না। তাই আমরা সাধারণ দল হিসেবেই খেলব। আপাতত প্রতি ম্যাচে উন্নতির চেষ্টা করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2022 Temba Bavuma BCCI South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE