Advertisement
১৭ জুন ২০২৪
T20 World Cup 2022

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপে খেলা অনিশ্চিত এক সময়ের বিশ্বসেরা ক্রিকেটারেরই

সব ঠিক থাকলে শনিবার নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ডাগ আউটেই বসতে হবে এই ক্রিকেটারকে। প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম।

কে থাকবেন না অস্ট্রেলিয়ার প্রথম একাদশে?

কে থাকবেন না অস্ট্রেলিয়ার প্রথম একাদশে? ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৪:৪৩
Share: Save:

তিন ফরম্যাটেই এক সময় বিশ্বের সেরা ক্রিকেটার ছিলেন তিনি। বিশ্বের অন্যতম সেরা চার ক্রিকেটারের মধ্যে রাখা হত তাঁকে। সেই স্টিভ স্মিথ এখন অস্ট্রেলিয়ার প্রথম একাদশেই জায়গা পাচ্ছেন না। সব ঠিক থাকলে শনিবার নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ডাগ আউটেই বসতে হবে স্মিথকে। প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম।

খারাপ ছন্দ থাকার কারণে সাম্প্রতিক কালে প্রথম একাদশ থেকেই বার বার বাদ পড়ছেন স্মিথ। বিশ্বকাপেও একই ধারা দেখা যেতে পারে। তবে কোনও ম্যাচে তিনি সুযোগ পেলেও পেতে পারেন। বিশ্বকাপে স্মিথের ভূমিকা সম্পর্কে বলতে গিয়ে নির্বাচক কমিটির চেয়ারম্যান জর্জ বেইলি বলেছেন, “আমাদের দলে ১৫ জনেরই কোনও না কোনও ভূমিকা থাকবে। শুরুর দিকে প্রথম একাদশে মনে হয় না স্মিথ সুযোগ পাবে। তবে কোনও না কোনও সময় ওকে সুযোগ দেওয়া হবে।”

স্মিথের বদলে প্রথম একাদশে সুযোগ পাবেন টিম ডেভিড। ডেভিড ওয়ার্নারের চোট নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল। এখন তিনি ভাল আছেন। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে দলেও থাকবেন। মিচেল মার্শ বোলিং করতে পারবেন কি না, তা নিয়ে একটা প্রশ্ন তৈরি হয়েছে। তবে বেইলি বলেছেন, “ভালই অনুশীলন করছে। অলরাউন্ডাররা যে আমাদের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে তা নিয়ে সন্দেহ নেই। তবে মার্শকে নিয়ে ঝুঁকি নিতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE