Advertisement
০২ মে ২০২৪
T20 World Cup 2022

মাথায় হাত বাবরের, মুখ ঢাকছেন রিজ়ওয়ান, জ়িম্বাবোয়ের কাছে হেরে কী অবস্থা পাক সাজঘরের?

জ়িম্বাবোয়ের কাছে মাত্র ১ রানে হারতে হয়েছে পাকিস্তানকে। এই হার বিশ্বাস করতে পারছিলেন না বাবর আজ়মরা। জ়িম্বাবোয়ের কাছে হারের পরে কেমন ছিল পাকিস্তানের সাজঘরের ছবি?

পর পর দু’ম্যাচ হেরে হতাশ বাবর।

পর পর দু’ম্যাচ হেরে হতাশ বাবর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ২১:২৮
Share: Save:

একটা সময় তাঁরা মনে করেছিলেন ম্যাচ জিতবেন। ৩ বলে তখন দরকার ছিল ৩ রান। কিন্তু সেখান থেকে ১ রানে ম্যাচ হারতে হয় পাকিস্তানকে। জ়িম্বাবোয়ের কাছে হার বিশ্বাস করতে পারছেন না বাবর আজ়মরা। হতবাক হয়ে বসেছিলেন সাজঘরে। বাকিদেরও একই হাল। মনে হচ্ছিল, মাথায় বাজ পড়েছে তাঁদের।

জ়িম্বাবোয়ের কাছে হারের পরে পাকিস্তানের সাজঘরের দিকে তাক করে ক্যামেরা। এক দিকে মাঠে যখন জ়িম্বাবোয়ের ক্রিকেটাররা আনন্দ করছেন তখন বাবররা চুপ করে বসে। অধিনায়ককে মাথায় হাত দিয়ে বসে থাকতে দেখা যায়। মুখ ঢাকেন রিজ়ওয়ান। বাকিদের অবস্থাও ছিল একই রকম। হতবাক হয়ে বসে থাকতে দেখা যায় পাকিস্তানের কোচ ম্যাথু হেডেনকে। এ ভাবে শেষ বলে পর পর দুটো ম্যাচে হার মেনে নিতে পারছিলেন না তিনি। হতাশ মুখে গ্যালারিতে বসে থাকতে দেখা যায় পাকিস্তানের সমর্থকদেরও।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে হারের জন্য দলের ব্যাটিংকে দায়ী করেছেন বাবর। বলেছেন, “দলের খেলা খুব হতাশাজনক। ব্যাটিং একদমই ভাল হয়নি। প্রথম ৬ ওভারে খুব খারাপ ব্যাটিং করেছি আমরা। শাদাব খান এবং শান মাসুদ জুটি গড়েছিল। শাদাবের আউট হয়ে যাওয়াটা খুব দুর্ভাগ্যজনক। এর পরেই একের পর এক উইকেট পড়তে থাকে। ব্যাটারদের উপর চাপ বাড়তে থাকে। শেষের দিকটা ভাল হচ্ছিল। দলের সবার সঙ্গে বসব। এই ম্যাচের ভুলগুলো থেকে শিক্ষা নেব। পরের ম্যাচে দাপটের সঙ্গে ফিরে আসব আমরা।”

শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ১১ রান। প্রথম বলেই ৩ রান মহম্মদ নওয়াজ়। দ্বিতীয় বলে ৪ মারেন মহম্মদ ওয়াসিম। এমন অবস্থায় ৪ বলে ৪ রান দরকার ছিল পাকিস্তানের। তৃতীয় বলে মাত্র ১ রান হয়। চতুর্থ বলে রান হয়নি। পঞ্চম বলে মারতে গিয়ে উইকেট দিয়ে দেন নওয়াজ়। শেষ বলে ৩ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। সেটাই করতে পারলেন না বাবররা। ১ রান নেওয়ার পরই রান আউট হয়ে যান শাহিন শাহ আফ্রিদি। আর একটু হলে যদিও জ়িম্বাবোয়ের উইকেটরক্ষক রেগিস চাকাভা বলটা ফস্কেছিলেন। শেষ মুহূর্তে কোনও মতে বলটি উইকেটে লাগান তিনি। ম্যাচ জিতে নেয় জ়িম্বাবোয়ে।

গত রবিবার ভারতের বিরুদ্ধে হেরে যায় পাকিস্তান। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৫৯ রান তুলেছিল পাকিস্তান। সেই ম্যাচেও শেষ বলে গিয়ে হেরেছিল তারা। বিরাট কোহলি ৮২ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। পর পর দুটো ম্যাচে হারের পরে হতাশ পাকিস্তানের ক্রিকেটাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE