Advertisement
২০ এপ্রিল ২০২৪
Zimbabwe

জ়িম্বাবোয়ের কাছে পাকিস্তান হারতেই কী করলেন ধারাভাষ্যকার, ভাইরাল ভিডিয়ো

শেষ বলে জ়িম্বাবোয়ে জিততে নিজের আবেগ, উচ্ছ্বাস নিয়ন্ত্রণ করতে পারেননি। ধারাভাষ্য দিতে দিতেই শিশুর মতো উচ্ছ্বসিত হয়ে পড়েন। যেন বিশ্বাসই করতে পারছিলেন না, হেরে গিয়েছে পাকিস্তান।

জয়ের মুহূর্তে উচ্ছ্বাস জ়িম্বাবোয়ের ক্রিকেটারদের।

জয়ের মুহূর্তে উচ্ছ্বাস জ়িম্বাবোয়ের ক্রিকেটারদের। ছবি: আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১৩:০২
Share: Save:

বিশ্বকাপ বলে কথা। মাঠের লড়াইয়ে প্রতিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়ছে না কোনও দল। একাধিক ম্যাচের ফলাফল হচ্ছে শেষ বলে। টান টান উত্তেজনা থেকে নিজেদের দূরে রাখতে পারছেন না ধারাভাষ্যকাররাও। ব্যতিক্রম নন জ়িম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার পমি মাঙ্গওয়াও।

ভারত-পাকিস্তান ম্যাচের শেষে মাঠের ধারে উচ্ছ্বাসে লাফাতে দেখা গিয়েছিল সুনীল গাওস্করকে। আর জ়িম্বাবোয়ে-পাকিস্তান ম্যাচে নিজেকে ধরে রাখতে পারলেন না মাঙ্গওয়া। পেশাদার ধারাভাষ্যকারের বর্ম ভেদ করে বেরিয়ে এল দেশের জন্য তাঁর আবেগ।

পাকিস্তান ইনিংসের শেষ বল। জয়ের জন্য বাবর আজ়মদের দরকার ৩ রান। সে সময় ধারাভাষ্য দিচ্ছিলেন মাঙ্গওয়া। মাঠের উত্তেজনা তখন তাঁর শরীরেও। চেয়ার ছেড়ে দাঁড়িয়ে পড়েন। জ়িম্বাবোয়ের অনেক ক্রিকেটপ্রেমীদের মতো তিনিও বোধ হয় ভাবতে পারেননি, পাকিস্তানকে হারিয়ে দিতে পারেন গ্রেগ আরভিনরা। শেষ বলে ২ রান নিতে গিয়ে রান আউট হয়ে যান পাকিস্তানের শাহিন আফ্রিদি। রুদ্ধশ্বাস ম্যাচে ১ রানে জিততেই নিজেকে আর ধরে পারেননি মাঙ্গওয়া। ধারাভাষ্য দিতে দিতে বলে ফেলেন, ‘‘আমরা পাকিস্তানকে হারিয়ে দিয়েছি।’’

সে সময় মাঙ্গওয়ার ধারাভাষ্য দেওয়ার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। তাতেই দেখা যাচ্ছে চোখেমুখে তীব্র বিস্ময় জ়িম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটারের। অবসর নেওয়ার পর থেকে দক্ষতার সঙ্গে ধারাভাষ্যকারের কাজ করছেন মাঙ্গওয়া। সেই সুবাদে সব দলেরই হালহকিকত তাঁর জানা। জানেন নিজের দেশের ক্রিকেটের অবস্থার কথাও। সে কারণেই অভাবনীয় জয়ের পর নিজেকে ধরে রাখতে পারেননি মাঙ্গওয়া। পেশাদার ধারাভাষ্যকার থেকে কয়েক মিনিটের জন্য তিনি যেন হয়ে গিয়েছিলেন দলের সমর্থক। সাধারণ ক্রিকেটপ্রেমীদের মতোই আনন্দে বিহ্বল।

অ্যান্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়ার, হিথ স্ট্রিক বা তাঁর নিজের সময়ের মতোও নেই জ়িম্বাবোয়ের ক্রিকেট। সে সময় বিশ্বের প্রথম সারির দলগুলিকে প্রায়ই হারিয়ে দিতেন তাঁরা। কিন্তু গত কয়েক বছরে প্রথম সারির দলের বিরুদ্ধে জ়িম্বাবোয়ের জয় হাতে গোনা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মাটিতে অ্যারন ফিঞ্চদের এক দিনের ম্যাচে হারিয়ে দেন আরভিনরা। তার পর টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র ১৩০ রানের পুঁজি নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে অবিশ্বাস্য জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE