Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Rishabh Pant

কোন দু’টি কারণের জন্য টি২০ বিশ্বকাপে প্রথম একাদশে রাখা উচিত পন্থকে, জানালেন প্রাক্তন ক্রিকেটার

টি-টোয়েন্টিতে পন্থের ধারাবাহিকতা খুব আকর্ষণীয় নয়। ইদানীং ভাল ছন্দেও নেই। সে জায়গায় কার্তিক ফিনিশার হিসাবে সুনাম অর্জন করেছেন। কাকে প্রথম একাদশে দেখা যাবে, তাই নিয়ে তর্কবিতর্ক চলছে।

ঋষভ পন্থ কেন সুযোগ পেতে পারেন?

ঋষভ পন্থ কেন সুযোগ পেতে পারেন? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ঋষভ পন্থ নাকি দীনেশ কার্তিক, কাকে প্রথম একাদশে খেলানো হবে এই নিয়ে বিতর্ক চলছেই। ধারাবাহিকতার অভাব না থাকায় অনেকেই কার্তিককে খেলানোর পক্ষে মুখ খুলেছেন। অনেকে আবার পন্থের উপর বাজি রাখতে আগ্রহী। অ্যাডাম গিলক্রিস্টের ভোট রয়েছে পন্থের দিকেই। দু’টি গুণের জন্য পন্থের প্রথম একাদশে থাকা উচিত বলে তিনি মনে করছেন। একটি হল সাহস, অপরটি হার-না-মানা মানসিকতা।

আইসিসি-র ওয়েবসাইটে গিলক্রিস্ট বলেছেন, “পন্থের যে ভয়ডরহীন মনোভাব এবং সাহস রয়েছে, যে ভাবে বিপক্ষের বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করে ফেলতে পারে, তাতে ভারতীয় দলে প্রথম একাদশে অবশ্যই ওর থাকা দরকার। দু’জনে একসঙ্গেও খেলতে পারে। কিন্তু পন্থকে কোনও ভাবেই বাদ দেওয়া যাবে না।”

টি-টোয়েন্টিতে পন্থের ধারাবাহিকতা খুব আকর্ষণীয় নয়। ইদানীং ভাল ছন্দেও নেই। সে জায়গায় কার্তিক ফিনিশার হিসাবে সুনাম অর্জন করেছেন। অনেকেই তাই দু’জনকে একসঙ্গে খেলানোর পক্ষে। সেই তালিকায় অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটকিপারও রয়েছেন।

গিলক্রিস্ট বলেছেন, “ওরা দু’জনে এক দলে খেলতে পারে কি না, সেটা দেখার জন্য মুখিয়ে রয়েছি। আমার মনে হয় সেটা সম্ভব। কার্তিকের খেলায় বৈচিত্র্য রয়েছে। ও টপ অর্ডারেও খেলতে পারে। মাঝেমাঝে খেলেওছে। ম্যাচে বদল আনতে ওর জুড়ি নেই। তাই দু’জনকে একসঙ্গে খেলানো যেতেই পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.