Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়ের পর শাকিবদের পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন তামিম

বিশ্বকাপ থেকে বাংলাদেশ ছিটকে যাওয়ার পর অবশেষে মুখ খুললেন তামিম ইকবাল। দলের পারফরম্যান্স নিয়ে কী বললেন তিনি?

cricket

তামিম ইকবাল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৯:২৩
Share: Save:

বিশ্বকাপের আগে বাংলাদেশের দল থেকে বাদ দেওয়া হয়েছিল তাঁকে। শোনা গিয়েছিল, শাকিব আল হাসানের সঙ্গে ঝামেলার কারণেই তাঁকে বাদ পড়তে হয়েছিল। বিশ্বকাপ থেকে বাংলাদেশ ছিটকে যাওয়ার পর অবশেষে মুখ খুললেন তামিম ইকবাল। দলকে সমালোচনা করার রাস্তায় হাঁটলেন না তিনি। বরং অনুরোধ করলেন দলের পাশে থাকার।

শুক্রবার বাংলাদেশের দৈনিক ‘প্রথম আলো’র একটি অনুষ্ঠানে গিয়ে তামিম বলেছেন, “আপনারা একটু ভাবুন। ১৫টা ছেলে ভারতে গিয়ে দলকে জেতানোর চেষ্টা করেছে। কিন্তু হারের পর ওদের পরিবার বা নিজেদের উপর কী প্রতিক্রিয়া পড়েছে সেটা ভেবে দেখেছেন? জানি বাংলাদেশ ক্রিকেটের কাছে এটা কঠিন সময়। আমরা দেশবাসীকে দুঃখ দিয়েছি। কিন্তু দিনের শেষে ক্রিকেটারেরাও মানুষ। আমি বাংলাদেশের হয়ে খেলি বা না খেলি সেটা কোনও ব্যাপার নয়। যারা বাংলাদেশের হয়ে খেলছে তাদের সমর্থন করা উচিত। তাদের প্রতি আমাদের ভালবাসা উজাড় করে দেওয়া উচিত।”

জাতীয় দলে নিজের ভবিষ্যৎ নিয়েও মুখ খুলেছেন তামিম। বলেছেন, “জানি না ভবিষ্যতে আর খেলব কি না। যদি খেলতে নামি, তা হলে মাঠে দেখতে পাবেন শীঘ্রই। আর না খেললে সেটাও জানতে পেরে যাবেন।” বাংলাদেশের ক্রিকেট নিয়ে একটু দার্শনিকের মতো কথাও শোনা গিয়েছে তামিমের মুখে। বলেছেন, “ক্রিকেট আমাদের একত্র করে। আমরা ক্রিকেট নিয়ে আবেগপ্রবণ। তাই কিছু ভাল না হলে আমরা মনে করি সব শেষ হয়ে গেল। ভাল হলে মনে হয় বিশ্বজয় করে নিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Tamim Iqbal Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE