Advertisement
০৩ মে ২০২৪
Australia vs Pakistan

জমে উঠেছে মেলবোর্ন টেস্ট, পাক বোলারদের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল অস্ট্রেলিয়া, এগিয়ে ২৪১ রানে

মেলবোর্নে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান টেস্ট ম্যাচ যে জায়গায় এসে দাঁড়িয়েছে তাতে এখান থেকে যে কোনও দল জিততে পারে। তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া এগিয়ে ২৪১ রানে। হাতে রয়েছে ৪ উইকেট।

cricket

অস্ট্রেলিয়ার উইকেট পড়ার পরে পাকিস্তানের ক্রিকেটারদের উল্লাস। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৬
Share: Save:

তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া এগিয়ে ২৪১ রানে। তাদের হাতে রয়েছে ৪ উইকেট। মেলবোর্নে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান টেস্ট ম্যাচ যে জায়গায় এসে দাঁড়িয়েছে তাতে এখান থেকে যে কোনও দল জিততে পারে। দ্বিতীয় দিনেও দাপট দেখিয়েছেন বোলারেরা। সারা দিনে পড়েছে ১০ উইকেট। পাকিস্তানের বোলারেরা দ্বিতীয় ইনিংসে ধাক্কা দিয়েছিলেন অস্ট্রেলিয়ার টপ অর্ডারে। সেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া।

৬ উইকেটে ১৯৪ রান থেকে তৃতীয় দিনের সকালে ব্যাটিং শুরু করে পাকিস্তান। ক্রিজে ছিলেন মহম্মদ রিজওয়ান। তিনি ভাল খেলেন। তাঁকে সঙ্গ দেন আমির জামাল ও শাহিন আফ্রিদি। তিন জনের ব্যাটে ২৫০ রান পার হয় পাকিস্তানের। রিজওয়ান করেন ৪২ রান। জামালের ব্যাট থেকে আসে ৩৩ রান। শাহিন করেন ২১ রান। শেষ পর্যন্ত ২৬৪ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স নেন ৫টি উইকেট। নেথান লায়নের ঝুলিতে ৪টি উইকেট। বাকি ১টি উইকেট নেন জশ হেজ়লউড।

প্রথম ইনিংসে ৫৪ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে নামে অস্ট্রেলিয়া। কিন্তু শুরুতেই ব্যাটিং বিপর্যয়। শাহিন ও মীর হামজ়ার দাপটে মাত্র ১৬ রানে ৪ উইকেট পড়ে য়ায় তাদের। উসমান খোয়াজা ও ট্রেভিস হেড শূন্য রানে ফেরেন। ডেভিড ওয়ার্নার করেন ৬ রান। মার্নাশ লাবুশেনের ব্যাট থেকে আসে ৪ রান।

অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যর্থ হওয়ায় জয়ের গন্ধ পেতে শুরু করে পাকিস্তান। কিন্তু সেখান থেকে দলকে খেলায় ফেরান স্টিভ স্মিথ ও মিচেল মার্শ। স্মিথ নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে খেলছিলেন। সময় নিচ্ছিলেন তিনি। অন্য দিকে মার্শ আক্রমণাত্মক ব্যাটিং করছিলেন। পরে ব্যাট করতে নেমে আগে অর্ধশতরান করেন মার্শ। শতরানের দিকে এগোচ্ছিলেন তিনি। ৯৬ রানের মাথায় হামজার বলে আউট হন মার্শ। ৫০ রান করে দিনের শেষ বলে আউট হন স্মিথ।

তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ৬ উইকেটে ১৮৭। পাকিস্তানের থেকে ২৪১ রানে এগিয়ে তারা। চতুর্থ দিনের শুরুতে অস্ট্রেলিয়ার নীচের সারির ব্যাটারদের তাড়াতাড়ি ফেরাতে পারলে ম্যাচ জেতার একটা সুযোগ থাকবে পাকিস্তানের কাছে। অন্য দিকে ৩৫০ রানের কাছাকাছি লক্ষ্য দিতে পারলে জয়ের দিকে এক পা বাড়িয়ে দেবে অস্ট্রেলিয়া। অর্থাৎ, জেতার সুযোগ দু’দলের কাছেই আছে। জমে উঠেছে মেলবোর্ন টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia vs Pakistan Test Series Boxing Day Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE