Advertisement
১৬ মে ২০২৪
India Vs West Indies

রাহানের সাক্ষাৎকার নিলেন রোহিত, ক্যারিবিয়ান সফরে অধিনায়কের বাউন্সার অভিজ্ঞ ব্যাটারকে

বুধবার থেকে শুরু ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ় টেস্ট। সেই ম্যাচের আগে রাহানেকে প্রশ্ন করলেন রোহিত শর্মা। সাংবাদিকের রূপে ভারত অধিনায়ক। সাক্ষাৎকার নিলেন অজিঙ্ক রাহানের।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১২:১৬
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে বুধবার টেস্ট ম্যাচ খেলতে নামার আগের দিন রোহিত শর্মা হয়ে গেলেন সাংবাদিক। সাক্ষাৎকার নিলেন অজিঙ্ক রাহানের। তবে রোহিত সেই সাক্ষাৎকার নেওয়া শেষ করতে পারেননি। বৃষ্টির জন্য মাঝপথেই তা বানচাল হয়ে যায়।

বুধবার থেকে শুরু ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ় টেস্ট। সেই ম্যাচের আগে সহ-অধিনায়ক রাহানেকে প্রশ্ন করলেন অধিনায়ক রোহিত। তাঁর প্রথম প্রশ্ন, “ওয়েস্ট ইন্ডিজ়ে অনেক বার খেলেছ তুমি। রানও করেছ। সেই মাঠে তরুণদের জন্য তোমার কী উপদেশ থাকবে?” রাহানে বলেন, “নতুনদের বলব এখানে ব্যাট করে রান করতে হলে ধৈর্য ধরতে হবে।”

ক্যারিবিয়ান সফর মানেই ক্রিকেটের বাইরে মন চলে যাওয়া। রোহিত তাই মনে করেন। রাহানেকে জিজ্ঞেস করেন, “এখানে আসা মানেই একটা অন্য রকম আনন্দ, ফূর্তি। ক্রিকেটে মন দেওয়া কঠিন হয়ে যায়। সেটা কী ভাবে সামালাতে হবে? আমার তো মনে হয়, খেলার বাইরে যা কিছু, সেগুলো দিনের খেলা শেষ হওয়ার পর, মানে বিকেল পাঁচটার পর করা উচিত।” রাহানে জবাবে রোহিতকে বলেন, “প্রতিটা দেশের একটা নিজস্বতা আছে। সেটার মতো করে নিজেকে মানিয়ে নিতে হয়। খেলার সময় অন্য দিকে নজর দেওয়া একেবারেই উচিত নয়।” ঠিক এই দুটো প্রশ্নের পরেই বৃষ্টি এসে যায়। রোহিত, রাহানেরা মাঠ ছাড়ার জন্য দৌড় লাগান।

রাহানে বেশ কিছু দিন জাতীয় দলের বাইরে ছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফেরানো হয়েছিল তাঁকে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধেও রেখে দেওয়া হয়েছে।

ক্যারিবিয়ান সফরে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ভারত। সেই সফর শুরু হচ্ছে বুধবার থেকে। ভারতীয় দলে যশস্বী জয়সওয়ালে এবং মুকেশ কুমারদের সুযোগ দেওয়া হয়েছে। বাদ পড়েছেন চেতেশ্বর পুজারা এবং উমেশ যাদব। বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামিকে। তাঁর জায়গায় দলে ফেরত এসেছেন নবদীপ সাইনি। নতুনদের এ বার সুযোগ দেওয়ার পরিকল্পনা রয়েছে ভারতের।

এক দিনের দলে রোহিত শর্মা, বিরাট কোহলিদের রাখা হলেও তাঁদের টি-টোয়েন্টি সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে। সেই সিরিজ়ে দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ড্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE