Advertisement
১৬ মে ২০২৪
Team India

দক্ষিণ আফ্রিকায় লোকচক্ষুর আড়ালে রোহিত, বিরাটেরা, দ্রাবিড়ের প্রশিক্ষণ দেখতে পারবেন না কেউ

ভারত এ দলের সঙ্গে সিনিয়র ক্রিকেটারেরা প্রস্তুতি ম্যাচ খেলছেন। সেখানে শুভমন গিল রান করেছেন। কিন্তু সে সব দেখার সুযোগ পাওয়া যায়নি। ভারতীয় দলের অনুশীলনে বজ্র আঁটুনি।

Rahul Dravid and Rohit Sharma

রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ২৩:১৩
Share: Save:

ভারতের এক দিনের দল যখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজ় খেলতে ব্যস্ত, তখন রোহিত শর্মাদের চলছে লাল বলের প্রশিক্ষণ। ভারত এ দলের সঙ্গে সিনিয়র ক্রিকেটারেরা প্রস্তুতি ম্যাচ খেলছেন। সেখানে শুভমন গিল রান করেছেন। কিন্তু সে সব দেখার সুযোগ পাওয়া যায়নি। ভারতীয় দলের অনুশীলনে বজ্র আঁটুনি।

সেঞ্চুরিয়ান থেকে ৪৫ মিনিট দূরে অনুশীলন ম্যাচ খেলছে ভারত। কিন্তু সেখানে কোনও সাংবাদিকের ঢোকার অনুমতি নেই। কোচ রাহুল দ্রাবিড়ের নির্দেশ বাইরের কেউ দেখতে পারবেন না ভারতীয় দলের খেলা। নিজেদের পরিকল্পনা ফাঁস করতে রাজি নন দ্রাবিড়।

ফুটবলে ‘ক্লোজড ডোর’ অনুশীলন খুবই প্রচলিত। সেই ধরনের অনুশীলনে সাংবাদিকদের হয়তো প্রথম ১৫ মিনিটের জন্য ঢুকতে দেওয়া হয়। ফুটবলারেরা সেই সময় গা গরম করেন। কোচ মাঠে এলে সাংবাদিকদের বার করে দেওয়া হয়। ভারতের ক্রিকেট দলের অনুশীলনেও একই ছবি চোখে পড়ল। তবে এখানে কোনও সময়ই সাংবাদিকদের ঢুকতে দেওয়া হয়নি।

প্রস্তুতি ম্যাচে শুধু শুভমন নন, রান পেয়েছেন যশস্বী জয়সওয়ালও। দু’জনেই অর্ধশতরান করেছেন। এমন অবস্থায় রুতুরাজ গায়কোয়াড়ের সুযোগ পাওয়ার কোনও প্রশ্নই নেই। তবে তাঁর আঙুলের চোট পুরোপুরি সারতে আরও কিছুটা সময় নেবে। প্রথম টেস্টে তাঁর খেলার সম্ভাবনা এমনিও নেই বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Test Series Rohit Sharma Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE