Advertisement
০৮ মে ২০২৪
India vs Pakistan

বিষ খেয়ে ফেলা পাক ক্রিকেটারের বিষোদ্গার! কোহলিরা কেন পাকিস্তানে যান না, জানালেন কারণ

এ বারের এশিয়া কাপ হবে পাকিস্তানে। তবে ভারত সেখানে খেলতে যাবে না। নিরপেক্ষ দেশে খেলবে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ২০১৬ সালে পাকিস্তান এসেছিল ভারতে।

India vs Pakistan

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১০:৫৭
Share: Save:

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারত। কিন্তু নিরাপত্তা নয়, ভারত নাকি বাবর আজমদের বিরুদ্ধে খেলতে ভয় পায়, সেই কারণেই যেতে চাইছে না পাকিস্তানে। এমনটাই মত পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ইমরান নাজিরের। কিছু দিন আগেই তিনি জানিয়েছিলেন যে, ক্রিকেট খেলার সময় বিষ দেওয়া হয়েছিল তাঁকে।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। গত বছর বিরাট কোহলির দাপটে অস্ট্রেলিয়ায় পাকিস্তানকে হারায় ভারত। তার আগে এশিয়া কাপেও একে অপরের বিরুদ্ধে দু’টি ম্যাচের মধ্যে একটি করে জিতেছিল দুই দেশ। কিন্তু নাজির মনে করেন যে, রোহিতরা হেরে যাওয়ার ভয় খেলতে চান না। নাজির বলেন, “নিরাপত্তা নিয়ে ভয়ের কোনও কারণ নেই। এগুলো সব অজুহাত। কত দল এসে পাকিস্তানে খেলছে। অস্ট্রেলিয়া এসে খেলে গেল। ভারত আসলে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসছে না হেরে যাওয়ার ভয়ে। নিরাপত্তা নেই বলাটা অজুহাত মাত্র। এসে খেলে যাও ভারত। রাজনীতি নিয়ে এক বার খেলতে শুরু করলে আর ফেরার জায়গা থাকে না।”

পাকিস্তানের হয়ে আটটি টেস্ট, ৭৯টি এক দিনের ম্যাচ, ২৫টি টি-টোয়েন্টি খেলেন নাজির। ১৯৯৯ সালে অভিষেক হয় তাঁর। শেষ ম্যাচ খেলেন ২০১২ সালে। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলে ছিলেন নাজির।

এ বারের এশিয়া কাপ হবে পাকিস্তানে। তবে ভারত সেখানে খেলতে যাবে না। নিরপেক্ষ দেশে খেলবে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ২০১৬ সালে পাকিস্তান এসেছিল ভারতে। এই বছর ৫০ ওভারের বিশ্বকাপ খেলতেও আসতে পারে তারা। কিন্তু ভারত কোনও ভাবেই পাকিস্তানে যেতে রাজি নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Asia Cup Imran Nazir Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE