Advertisement
০২ মে ২০২৪
India vs South Africa

দক্ষিণ আফ্রিকা শেষ ১৭৬ রানে, সিরিজ়ে সমতা ফেরাতে বিরাট, রোহিতদের চাই ৭৯ রান

দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় ইনিংসে ১৭৬ রানে অলআউট করে দিলেন যশপ্রীত বুমরারা। জয়ের জন্য ভারতের চাই ৭৯ রান।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৫:৩৩
Share: Save:

বোলারদের দাপট দেখছে কেপ টাউন। দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ৫৫ রানে শেষ করে দেওয়া ভারতের ইনিংস শেষ হয়ে গিয়েছিল ১৫৩ রানে। এ বার দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় ইনিংসে ১৭৬ রানে অলআউট করে দিলেন যশপ্রীত বুমরারা। জয়ের জন্য ভারতের চাই ৭৯ রান।

প্রথম ইনিংসে মহম্মদ সিরাজ নিয়েছিলেন ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট তুলে নিলেন বুমরা। তাঁর দাপটে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা শেষ হয়ে যায় ১৭৬ রানে। এর মধ্যে ১০৬ রান করেন এডেন মার্করাম। দক্ষিণ আফ্রিকার ওপেনার ১০৩ বলে এই রান করেন। ১৭টি চার এবং দু'টি ছক্কা মারেন মার্করাম। তিনি রান না করলে দক্ষিণ আফ্রিকা আরও কম রানে আউট হয়ে যেত।

মার্করাম যখন ৭৩ রানে ব্যাট করছিলেন, সেই সময় তাঁর ক্যাচ ফেলেন উইকেটরক্ষক লোকেশ রাহুল। সেখান থেকে আরও ৩৩ রান যোগ করেন মার্করাম। কেপ টাউনের পিচে যে ভাবে বোলারেরা দাপট দেখাচ্ছেন তাতে ওই ৩৩ রানও খুব দামি হয়ে উঠতে পারে দক্ষিণ আফ্রিকার জন্য।

মার্করাম ছাড়া আর কোনও ব্যাটার ১২ রানের বেশি করতে পারেননি। জীবনের শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে ১২ রান করে আউট হন ডিন এলগার। ১১ রান করেন ডেভিড বেডিংহ্যাম এবং মার্কো জানসেন।

বুমরা ছাড়াও এই ইনিংসে উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ, মুকেশ কুমার এবং প্রসিদ্ধ কৃষ্ণ। মুকেশ বুধবারই ২ উইকেট তুলেছিলেন। এ দিন তিনি আর উইকেট পাননি। প্রসিদ্ধ বৃহস্পতিবার তাঁর স্পেলের প্রথম ওভারে ২০ রান দেন। একটি উইকেট নেন তিনি। সিরাজও একটি উইকেট নেন। তিনি ৯ ওভারে ৩১ রান দিয়ে ওই উইকেটটি নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Jasprit Bumrah Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE