Advertisement
০৯ মে ২০২৪
India vs England 2024

৪ উইকেট সিরাজের, রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে ১২৬ রানে লিড অশ্বিনহীন ভারতের

৩১৯ রানে শেষ ইংল্যান্ডের ইনিংস। ভারতের বিরুদ্ধে বেন স্টোকসের বাজ়বল কাজ করল না। ভুল শট নির্বাচনে একাধিক ব্যাটার উইকেট দিয়ে গেলেন ভারতীয় বোলারদের। সিরাজ নিলেন ৪ উইকেট।

Mohammed Siraj

মহম্মদ সিরাজ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫৯
Share: Save:

৩১৯ রানে শেষ ইংল্যান্ডের ইনিংস। ভারতের বিরুদ্ধে বেন স্টোকসের বাজ়বল কাজ করল না। ভুল শট নির্বাচনে একাধিক ব্যাটার উইকেট দিয়ে গেলেন ভারতীয় বোলারদের। মহম্মদ সিরাজ নিলেন ৪ উইকেট।

শনিবার থেকে রাজকোট টেস্টে খেলতে পারছেন না রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু তাঁর অভাব ঢেকে দিলেন ভারতের বাকি বোলারেরা। শুরুটা করেছিলেন যশপ্রীত বুমরা এবং কুলদীপ যাদব। শেষ করলেন সিরাজ। ইংল্যান্ডের বাজ়বল আবার ব্যর্থ হল ভারতের মাটিতে। শনিবার বুমরাকে রিভার্স সুইপ মারতে যান জো রুট। সকাল থেকে রানের গতি কমিয়ে দিয়েছিলেন ভারতীয় বোলারেরা। সেই সময় ধরে খেলার প্রয়োজন ছিল। কিন্তু ইংল্যান্ড আক্রমণাত্মক ক্রিকেট খেলতে গেল। তাতেই হল বিপত্তি।

রুট আউট হওয়ার কিছু ক্ষণের মধ্যেই আউট হয়ে যান জনি বেয়ারস্টো। ১৫২ রান করা বেন ডাকেটও আউট হয়ে যান। পর পর তিন উইকেট যেতেই বেকায়দায় পড়ে যায় ইংল্যান্ড। কিন্তু এমন অবস্থা থেকে ইংল্যান্ডকে একাধিক ম্যাচে ভরসা দিয়েছেন বেন স্টোকস। তিনি ক্রিজ়ে থাকায় তবুও আশা ছিল ইংল্যান্ড সমর্থকদের। কিন্তু স্টোকসও হঠাৎ বড় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন বুমরার হাতে। তাতেই লিড নেওয়ার আশা শেষ হয়ে যায় ইংল্যান্ডের।

স্টোকসের পরেই আউট হয়ে যান বেন ফোকস। আর লোয়ার অর্ডার দাঁড়াতে পারেনি সিরাজদের সামনে। ভারতীয় পেসার আগের দিন অলি পোপকে আউট করেছিলেন। তিনি শনিবার তুলে নেন ফোকস, রেহান আহমেদ এবং জেমস অ্যান্ডারসনের উইকেট।

মধ্যাহ্নভোজে যাওয়ার সময় ইংল্যান্ডের ২৯০ রান ছিল। হাতে তখনও ৫ উইকেট। সেখান থেকে ৩১৯ রানে শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। মধ্যাহ্নভোজের পর ফিরে এসে ২৯ রানে ৫ উইকেট হারানোটাই চাপ হয়ে গেল ইংল্যান্ডের জন্য। ১২৬ রানে লিড নিল ভারত। রোহিতেরা এখন চাইবেন বড় রানের বোঝা ইংল্যান্ডের কাঁধে চাপিয়ে দিতে। শেষ ইনিংসে রাজকোটের ফাটল ধরা পিচে ব্যাট করা খুব সহজ হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE