Advertisement
০১ মে ২০২৪
Saika Ishaque

শেষ টি-টোয়েন্টিতে জিতেই শেষ করলেন হরমনপ্রীতেরা, বাংলার সাইকা নিলেন তিন উইকেট

সিরিজ় হারলেও শেষ ম্যাচ জিতে মুখ রক্ষা করল ভারতের মেয়েরা। টি-টোয়েন্টি সিরিজ়ে প্রথম দু'টি ম্যাচ হেরে যায় তারা। শেষ ম্যাচে রবিবার ৫ উইকেটে জিতল ভারত।

Saika Ishaque

সাইকা ইশাক। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ২২:১৯
Share: Save:

শেষ পর্যন্ত জয় পেলেন হরমনপ্রীত কৌরেরা। ইংল্যান্ডকে রবিবার পাঁচ উইকেটে হারালেন তাঁরা। ৩ উইকেট নিয়ে নজর কাড়লেন বাংলার সাইকা ইশাক। ভারতীয় বোলারদের দাপটে ১২৬ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ড। এক ওভার বাকি থাকতেই জয়ের রান তুলে নেয় ভারত।

প্রথম দু'টি টি-টোয়েন্টি জিতে নিয়েছিল ইংল্যান্ড। তাই এই ম্যাচের গুরুত্ব তাদের কাছে খুব একটা ছিল না। ভারতের কাছে এই ম্যাচ ছিল মান রক্ষার লড়াই। সেই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনারই ব্যর্থ হন। তাঁদের দু'জনকেই আউট করেন রেণুকা সিংহ। সাইকার দাপটে ইংল্যান্ডের মিডল অর্ডার ভেঙে যায়। ৬৭ রানের মধ্যে ৫ উইকেট হারায় ইংল্যান্ড। অধিনায়ক হেথার নাইট ৫২ রান করে ব্যাট হাতে দলের মুখ রক্ষা করেন। এই সিরিজ়েই অভিষেক হওয়া সাইকার সঙ্গে এই ম্যাচে ৩ উইকেট নিয়েছেন শ্রেয়াঙ্কা পাটিল। দু'টি করে উইকেট নিয়েছেন রেণুকা এবং আমনজ্যোৎ কৌর।

ইংল্যান্ডের দেওয়া ১২৭ রানের লক্ষ্য মাথায় নিয়ে খেলতে নেমে শুরুতেই ভারত হারায় শেফালি বর্মাকে। তবে অন্য ওপেনার স্মৃতি মন্ধানা এবং তিন নম্বরে নামা জেমাইমা রদ্রিগেজ ৫৭ রানের জুটি গড়েন। স্মৃতি করেন ৪৮ রান এবং জেমাইমা করেন ২৯ রান। তাঁদের জুটি ভারতকে জয়ের পথে এগিয়ে দেয়। শেষ বেলায় গুরুত্বপূর্ণ ১২ রান করেন দীপ্তি শর্মা। ৪ বলে ১০ রান করে ভারতকে জেতান আমনজ্যোৎ। ৬ রান করে অপরাজিত থেকে যান হরমনপ্রীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saika Ishaque Team India Women India vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE