Advertisement
০৩ মার্চ ২০২৪
Vijay Hazare trophy

চহালদের সামনে বাংলা, সেমিফাইনালে ওঠার লড়াইয়ে লক্ষ্মীদের ভরসা দলগত সাফল্য

প্রি-কোয়ার্টার ফাইনালে গুজরাতকে দাপটের সঙ্গে হারিয়ে দেয় বাংলা। কোয়ার্টার ফাইনালে এ বার সুদীপদের সামনে হরিয়ানা। যে দলে রয়েছেন যুজবেন্দ্র চহালের মতো স্পিনার।

Laxmi Ratan Shukla

লক্ষ্মীরতন শুক্ল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ২১:২৫
Share: Save:

বিজয় হজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে বাংলার সামনে হরিয়ানা। সোমবার রাজকোটে সেই ম্যাচ খেলতে নামবে দুই দল। লক্ষ্য সেমিফাইনাল। হরিয়ানা দলে যুজবেন্দ্র চহাল, হর্ষল পটেলের মতো ক্রিকেটারেরা রয়েছেন। তবে বাংলার শক্তি দলগত সাফল্য। সেটার উপরেই ভরসা রাখছে কোচ লক্ষ্মীরতন শুক্লের বাংলা।

হরিয়ানার হয়ে চহাল এ বারের বিজয় হজারেতে ৭ ম্যাচে ১৪টি উইকেট নিয়েছেন। ভারতীয় দল থেকে বাদ পড়লেও তিনি বল হাতে এখনও ভয়ঙ্কর। রয়েছেন হর্ষল পটেলও। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে নজর কেড়েছিলেন। ভারতীয় দলেও সুযোগ পেয়েছিলেন। তবে এখন তিনি লড়ছেন নিজের জায়গা ফিরে পেতে। এই দুই বোলার বাংলার ব্যাটারদের সমস্যায় ফেলতে পারেন। সেই সঙ্গে হরিয়ানা দলে ব্যাট হাতে রয়েছেন হিমাংশু রানা, নিশান্ত সান্ধুর মতো প্রতিভাবান ক্রিকেটার।

বাংলা যদিও ভরসা রাখছে তাদের দলগত শক্তির উপর। মুকেশ কুমার এবং আকাশ দীপ না থাকা সত্ত্বেও যে ভাবে দলের বোলিং আক্রমণকে সামাল দিলেন মহম্মদ কইফ এবং সুমন দাসের মতো তরুণ পেসারেরা তা খুশি করবে কোচ লক্ষ্মীকে। ব্যাট হাতে নেই অভিমন্যু ঈশ্বরনও। কিন্তু সেই অভাব ঢেকে দিচ্ছেন অভিষেক পোড়েলেরা। রয়েছেন অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদারও। তিনি পর পর দু'টি ম্যাচে শতরান করে দলকে জিতিয়েছেন। গত ম্যাচে শতরান পেয়েছেন অধিনায়ক সুদীপ ঘরামি। লক্ষ্মীর বঙ্গ-বাহিনীর শক্তি তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল। তিনি বলেন, “দলে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার। একেক দিন একেক জন খেলে দিচ্ছে। এটাই জয় এনে দিচ্ছে দলকে।” কোয়ার্টার ফাইনালে বাংলার দলগত সাফল্যই ম্যাচ জেতাবে বলে বিশ্বাস লক্ষ্মীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE