Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
ISL 2023-24

পঞ্জাবের বিরুদ্ধে পয়েন্ট খুইয়েও খুশি ইস্টবেঙ্গল কোচ, প্রশংসায় ভরিয়ে দিলেন ফুটবলারদের

carles cuadrat

ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৮:৩২
Share: Save:

আগের ম্যাচে পাঁচ গোল দেওয়ার পর ইস্টবেঙ্গলকে নিয়ে আশা অনেকটাই বৃদ্ধি পেয়েছিল সমর্থকদের। কিন্তু পরের ম্যাচে পঞ্জাব এফসি-র বিরুদ্ধে আটকে গেল লাল-হলুদ। সেই ম্যাচে এক পয়েন্ট নিয়েই খুশি থাকতে হল তাদের। কিন্তু কোচ কার্লেস কুয়াদ্রত যদিও সেই ফলে একেবারেই হতাশ নন। পয়েন্ট খুইয়েও তাঁর গলায় দলের প্রশংসা।

পঞ্জাব ম্যাচ থেকে এক পয়েন্ট পেয়ে কুয়াদ্রাত বলেন, “আমরা খারাপ খেলিনি। পঞ্জাব রক্ষণাত্মক ফুটবল খেলেছে। আমাদের ফুটবলারদের যাবতীয় চেষ্টা করে আটকে দিয়েছে ওরা। আমরা ওদের চেয়ে অনেক বেশি আক্রমণ করেছি। গোল করতে পারিনি।”

বার বার আক্রমণ করেও গোল পায়নি ইস্টবেঙ্গল। কুয়াদ্রাত বলেন, “গোলের সামনে গিয়ে আমরা ভাল খেলতে পারিনি। তবে দলের ছেলেদের চেষ্টায় আমি খুশি। আগের ম্যাচে পাঁচ গোলে জয়ের পরেও আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে যাইনি। তিন পয়েন্ট পাওয়ার জন্য লড়াই করেছি শেষ পর্যন্ত। তবে ফুটবলে তো গোলটাই আসল। আমরা চেষ্টা করেও গোল পাইনি। তবে গোল খাইনি। তিন পয়েন্ট খোয়াইনি। গোল না পেলে গোল আটকাতে হবেই। পরের দু'টি ম্যাচে জিততেই হবে।”

দলের রক্ষণেরও প্রশংসা করেন কুয়াদ্রাত। তিনি বলেন, “আমাদের রক্ষণ যথেষ্ট শক্তিশালী। গোল খাওয়া বন্ধ করা প্রয়োজন ছিল। পঞ্জাবকে কোনও সহজ সুযোগ তৈরি করতে দিইনি। যে শটটা পোস্টে লাগল, সেটা ছাড়া ওরা আর কোনও ভাল সুযোগ তৈরি করতে পারেনি। আমাদের আক্রমণ ভাগের ফুটবলারেরা অনেক বেশি সুযোগ তৈরি করতে পেরেছিল। এই ম্যাচে হয়তো আমরা এক গোলে জিততে পারতাম। কিন্তু সে জন্য তো বল গোলে ঢোকাতে হবে। সেটাই পারিনি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE