Advertisement
১৭ মে ২০২৪
India Vs West Indies

ওয়েস্ট ইন্ডিজ়ে অভিনব ফিল্ডিং অনুশীলন কোহলিদের

ওয়েস্ট ইন্ডিজ়কেও হালকা ভাবে নিচ্ছে না ভারতীয় দল। বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে ফিল্ডিং অনুশীলনে। কোহলিদের নতুন অনুশীলনের ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে বিসিসিআই।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ২০:২৭
Share: Save:

টেস্ট বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছে। সমালোচনার মুখে পড়তে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। তাই ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ়ের আগে প্রস্তুতিতে ফাঁক রাখতে চাইছেন না রোহিত শর্মা, বিরাট কোহলিরা। গুরুত্ব দেওয়া হচ্ছে ফিল্ডিং অনুশীলনেও।

ওয়েস্ট ইন্ডিজ় সফরে নিজেদের চাপ মুক্ত রাখার চেষ্টা করছেন ভারতীয় ক্রিকেটারেরা। হালকা মেজাজে অনুশীলন করছেন রোহিত, কোহলিরা। ভারতীয় দলের অনুশীলনে দেখা যাচ্ছে অভিনবত্বও। রিফ্লেক্স বৃদ্ধি করতে বিশেষ ধরনের ফিল্ডিং অনুশীলন করলেন ভারতীয় ক্রিকেটারেরা। কোহলি ছাড়াও রবিচন্দ্রন অশ্বিন, অজিঙ্ক রাহানে-সহ কয়েক জনকে দেখা গেল ক্যাচ ধরার বিশেষ অনুশীলন করতে। বলের বদলে অনুশীলনের অন্য একটি সরঞ্জাম নিয়ে অনুশীলন করলেন তাঁরা। ভারতীয় ক্রিকেটারদের অন্য রকম অনুশীলনের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সিরিজ় দিয়ে আইসিসির নতুন টেস্ট বিশ্বকাপ পর্বের অভিযান শুরু করবে ভারত। ডমিনিকায় প্রথম টেস্টের পর ২০ জুলাই থেকে পোর্ট অফ স্পেনে শুরু হবে দ্বিতীয় টেস্ট। টেস্ট বিশ্বকাপ ফাইনালের পর প্রায় এক মাসের ছুটি কাটিয়ে ২২ গজে ফিরছেন ভারতীয় ক্রিকেটারেরা। ওয়েস্ট ইন্ডিজ় সিরিজ় দিয়ে ভারত পরবর্তী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পর্ব শুরু করবে। টেস্ট সিরিজ়ের পর তিন ম্যাচের এক দিনের সিরিজ় এবং পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে মুখোমুখি হবে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE