Advertisement
০৩ মে ২০২৪
Home For Sale

অস্ট্রেলিয়ার বাড়ি বিক্রি করে দিচ্ছেন পাকিস্তানের বিশ্বজয়ী ক্রিকেট দলের অন্যতম নায়ক

গত ১০ বছর যে বাড়িতে থেকেছেন, সেটি বিক্রি করে দিচ্ছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। ভাল দাম পেতে নিলামে দিয়েছেন বাড়িটি। নিলাম সংস্থার দাবি, বহু মানুষ তাঁর বাড়ি কিনতে আগ্রহী।

picture of House

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ১৭:১১
Share: Save:

বাড়ি বিক্রির সিদ্ধান্ত নিলেন ওয়াসিম আক্রম। করাচির বাড়ি নয়। ন’বছর আগে কেনা অস্ট্রেলিয়ার ব্রাইটনের বাড়িটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার। ভাল দাম পাওয়ার জন্য বাড়িটি নিলাম করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার সময় অনুযায়ী শনিবার দুপুর ২টোয় নিলামে উঠবে আক্রমের ব্রাইটনের বাড়ি।

৩১ হোয়াইটি স্ট্রিটের বাড়িতে এক বছর ভাড়া থাকার পর সেটি কিনেছিলেন আক্রম। তাঁর অস্ট্রেলীয় স্ত্রী শানিরা এবং সন্তানেরা ব্রাইটনের এই বাড়িতেই থাকতেন। আক্রমও দীর্ঘ দিন অস্ট্রেলিয়ার বাসিন্দা। সেখানেই থাকেন পাকাপাকি ভাবে। পরিবার নিয়ে আক্রম অবশ্য কিছু দিন আগে থেকে থাকতে শুরু করেছেন নতুন কেনা একটি বাড়িতে। পুরনো বাড়িটি নিলামের জন্য দিলেও বেশ আবেগপ্রবণ আক্রম। তিনি বলেছেন, ‘‘বাড়িটা সত্যিই দারুণ। বাড়িটায় আমরা দারুণ কিছু সময় উপভোগ করেছি। আমরা ব্রাইটনেই থাকছি। তবে অন্য একটা বাড়িতে থাকব।’’ মনখারাপ তাঁর স্ত্রীরও। শানিরা বলেছেন, ‘‘এই বাড়িটা যেমন সুন্দর, তেমনই ভাল কয়েক জন প্রতিবেশী পেয়েছিলাম আমরা। বাড়ির কাছেই একটা সুন্দর সমুদ্রসৈকত রয়েছে। বাচ্চাদের জন্য ভাল স্কুল আছে। সব মিলিয়ে জায়গাটাও খুব আকর্ষণীয়।’’

এক সময় বাড়িটি শানিরার বাবা শেন ওয়ার্নকে বিক্রি করে দিয়েছিলেন। পরে আবার আক্রম কিনে নেন। যাতে রয়েছে তিনটি শোয়ার ঘর। অত্যাধুনিক সুবিধাযুক্ত রান্নাঘর। একটি সুন্দর বারান্দা। বাড়ির পিছনের অংশে রয়েছে কিছু গাছ এবং বসার সুন্দর জায়গা। ইচ্ছা করলে সেখানে ছোটখাটো পার্টিরও আয়োজন করা যেতে পারে।

মনে করা হচ্ছে আক্রমের বাড়িটির দাম উঠতে পারে ১৭ লাখ ৩০ হাজার ডলার বা ১৪ কোটি ৪২ লাখ টাকা থেকে ১৯ লাখ ডলার বা প্রায় ১৫ কোটি ৮৪ লাখ ডলার পর্যন্ত। নিলাম সংস্থা বলেছেন, ‘‘যিনি এই বাড়িটি কিনবেন, তিনি শুধু একটা দারুণ সুন্দর বাড়ি পাবেন না। সঙ্গে ক্রিকেট ইতিহাসের একটা অংশেরও মালিক হবেন। তিনি পরের দিন থেকেই বসবাসও করতে পারবেন বাড়িটিতে।’’

আক্রমের বাড়ি নিলামে তোলার খবর জানার পর বেশ কিছু আগ্রহী ব্যক্তি যোগাযোগ করেছেন নিলাম সংস্থার সঙ্গে। তবে আক্রম এবং শানিরা কেন তাঁদের প্রিয় বাড়িটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, তা নিয়ে মুখ খোলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wasim Akram Pakistan Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE