Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএল পেতে চলেছে নতুন স্টেডিয়াম! কোথায় তৈরি হল? কারা খেলবে সেখানে?

সব ঠিক থাকলে এ বছর আইপিএল হতে পারে একটি নতুন স্টেডিয়ামে। সম্প্রতি পঞ্জাব ক্রিকেট সংস্থা (পিসিএ) মাল্লানপুরে একটি নতুন স্টেডিয়াম তৈরি করেছে। সেখানে খেলা হতে পারে।

cricket

মুল্লাপুরের সেই স্টেডিয়াম। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১৪:২৮
Share: Save:

সব ঠিক থাকলে এ বছর আইপিএল হতে পারে একটি নতুন স্টেডিয়ামে। সম্প্রতি পঞ্জাব ক্রিকেট সংস্থা (পিসিএ) মুল্লাপুরে একটি নতুন স্টেডিয়াম তৈরি করেছে। এ বছর পঞ্জাব কিংস সেই মাঠে নিজেদের হোম ম্যাচ খেলতে পারে। পঞ্জাবের কর্তারা নাকি মাঠটি ঘুরে দেখেও গিয়েছেন। তবে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু জানানো হয়নি। প্রসঙ্গত, এখন পঞ্জাবের ঘরের মাঠ মোহালি।

কিছু দিন আগেই সমাজমাধ্যমে একটি জল্পনা রটেছিল। বলা হচ্ছিল ভারত বনাম আফগানিস্তানের একটি টি-টোয়েন্টি ম্যাচ নাকি মুল্লাপুরে আয়োজন করা হবে। তা অবশ্য হয়নি। এক ওয়েবসাইটে পিসিএ সচিব জানিয়েছেন, এখনও মাঠের কিছু অংশে কাজ বাকি রয়েছে। তাই জন্য আফগানিস্তান ম্যাচটি মোহালিতেই আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পঞ্জাবের তরফে আনুষ্ঠানিক ঘোষণা না হলেও দলের এক্স প্ল্যাটফর্মে মুল্লাপুর স্টেডিয়ামের একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। তাদের দাবি, আইপিএলের আগে স্টেডিয়ামটি পুরোপুরি তৈরি হয়ে যাবে। পিসিএ কর্তা দিলশের খন্না সাংবাদিকদের নিয়ে গোটা স্টেডিয়ামটি ঘুরিয়ে দেখান।

সূত্রের খবর, মুল্লাপুর স্টেডিয়ামের আসনসংখ্যা ৩০ হাজার। স্টেডিয়ামের আশেপাশে মোট ১৮০০ গাড়ি পার্ক করা যাবে। ১২টি পিচ রয়েছে স্টেডিয়ামে। এক নম্বর গেট নিয়ে মাঠে ঢুকবেন ক্রিকেটারেরা। তার পাশে নেটে অনুশীলনের জায়গা রয়েছে। দু’টি সাজঘর রয়েছে। এ ছাড়া সনা বাথ, বুফে, শাওয়ার এবং ম্যাসাজের জায়গাও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Stadium Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE