Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Sachin Tendulkar

Arjun Tendulkar: সামনের রাস্তা কঠিন, অর্জুনকে বার্তা সচিনের

মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যুক্ত রয়েছেন সচিন। কিন্তু ছেলেকে তিনি আগেই জানিয়ে দিয়েছেন, দল নির্বাচনে কোনও হস্তক্ষেপ বরদাস্ত করবেন না।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ০৭:৩৭
Share: Save:

গত দু’মরসুমে ২৮ ম্যাচ ডাগআউটে বসেই কাটিয়ে দিতে হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স ক্রিকেটার অর্জুন তেন্ডুলকর এখনও পর্যন্ত মাঠে নামের একটি সুযোগও পাননি। এই অবস্থায় অর্জুন তাঁর বাবা কিংবদন্তি সচিন তেন্ডুলকরের থেকে পেলেন মূল্যবান পরামর্শ। সচিন তাঁর পুত্রকে জানিয়েছেন, ক্রিকেটে সাফল্য পাওয়ার রাস্তা বেশ কঠিন হবে। আর সেই সাফল্যের জন্য তাঁকে নিয়মিত কঠিন পরিশ্রমও করে যেতে হবে।

উল্লেখ্য, মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যুক্ত রয়েছেন সচিন। কিন্তু ছেলেকে তিনি আগেই জানিয়ে দিয়েছেন, দল নির্বাচনে কোনও হস্তক্ষেপ বরদাস্ত করবেন না। বাঁ হাতি পেসার ও ব্যাটার অর্জুনকে দলে নেওয়ার পরে মুম্বই ইন্ডিয়ান্স গত দু’মরসুমে একটাও ম্যাচ খেলায়নি। তা নিয়ে গণমাধ্যমে মুম্বই ইন্ডিয়ান্সের অনেক সমর্থক প্রশ্ন তুললেও সচিন কোনও সময়েই তা নিয়ে প্রতিক্রিয়া দেননি।

এক অনুষ্ঠানে সচিন বলেছেন, ‘‘আমি কী ভাবছি বা দেখছি, সেটা এখন গুরুত্বপূর্ণ নয়। কারণ মুম্বই ইন্ডিয়ান্সের মরসুম শেষ হয়ে গিয়েছে। অর্জুনকে আমি সব সময় বলি, ক্রিকেটে সাফল্যের জন্য এগিয়ে যাওয়ার রাস্তা কঠিন। তুমি ক্রিকেট খেলা শুরু করেছিলে খেলাটাকে ভালবাসো বলে। সেটাই করে যাও। নেটে কঠোর পরিশ্রম করো। তা হলেই ফল পাবে।’’ যোগ করেছেন, ‘‘আর দল নির্বাচনের ব্যাপার যদি আসে, তা হলে বলব আমি এই নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে কখনও যুক্ত ছিলাম না। আমি এই ব্যাপারটা দল পরিচালন সমিতির উপরেই ছেড়েছিলাম। কারণ আমি সে ভাবেই সারা জীবন থেকেছি এবং সে ভাবেই চলতে চাই।’’

উল্লেখ্য ২২ বছরের অর্জুন এ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দু’টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন টি-টোয়েন্টি মুম্বই লিগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE