Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virender Sehwag

Virender Sehwag: মাঠের বাইরে বাবর-কোহলীদের সম্পর্ক কেমন? কী বললেন সহবাগ

ভারত-পাক ক্রিকেটারদের সম্পর্ক নিয়ে মুখ খুললেন সহবাগ। তাঁর দাবি, মাঠের লড়াইয়ের আঁচ হোটেলে পৌঁছায় না। ক্রিকেটারদের সম্পর্ক দাদা-ভাইয়ের মতোই।

২২ গজের বাইরে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বাবর-কোহলীদের।

২২ গজের বাইরে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বাবর-কোহলীদের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ২০:০৪
Share: Save:

ভারত-পাকিস্তান লড়াই মানেই টান টান উত্তেজনা। ব্যাট-বলের লড়াইয়ের পাশাপাশি তীব্র স্নায়ুযুদ্ধ। পরতে পরতে উত্তেজনার পারদ। টিকিটের হাহাকার। জাত্যাভিমানের প্রশ্ন। দু’দেশের ক্রিকেটপ্রেমীদের মতোই কি চাপ অনুভব করেন ক্রিকেটাররা?

ক্রিকেটারদের মধ্যে কোনও রকম তিক্ততা নেই। বরং দু’দেশের ক্রিকেটারদের সম্পর্ক বেশ বন্ধুত্বপূর্ণ। এমনই জানিয়েছেন বীরেন্দ্র সহবাগ। এক সাক্ষাৎকারে প্রাক্তন ক্রিকেটার বলেছেন, ‘‘ভারত-পকিস্তান ম্যাচ সব সময়ই কঠিন। সকলেই নিজের সেরাটা দেয় এই ম্যাচে। ভারতের যে কোনও ক্রিকেটারই এই ম্যাচ জেতার জন্য মাঠে নামে। পাকিস্তানের ক্রিকেটারদের ক্ষেত্রেও একই কথা বলব। খেলার শেষে হোটেলে ফিরে কিন্তু আমরা এক সঙ্গে সময় কাটাই। আমাদের মধ্যে সম্পর্ক খুবই ভাল।’’

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এত আকচা-আকচির কোনও প্রভাবই কি থাকে না ক্রিকেটারদের উপর? পাকিস্তানের বিরুদ্ধে বার বার ব্যাট হাতে জ্বলে ওঠা সহবাগ বলেছেন, ‘‘অনেকেই বলেন, ভারত-পাকিস্তান মানেই সব সময় উত্তেজনা। কেউ কেউ বলেন, দু’দলের ক্রিকেটারদের সম্পর্ক তিক্ত। সব সময় লড়াইয়ে মানসিকতা নিয়ে থাকে সকলে। আমি বলতে পারি, এমন কিছুই হয় না। আমাদের প্রতিযোগিতা মাঠের মধ্যেই সীমাবদ্ধ থাকে। মাঠের বাইরে আমরা সকলেই ভাল বন্ধু। বড় ভাই বা ছোট ভাইয়ের মতোই ব্যবহার করে সবাই।’’

মাঠের বা দর্শকাসনের উত্তেজনার রেশ ক্রিকেটারদের প্রভাবিত করে না বলেই দাবি সহবাগের। বরং, আর পাঁচটা ম্যাচের মতো এই ম্যাচেও জয়ই থাকে এক মাত্র লক্ষ্য। ক্রিকেটীয় লড়াইয়ের বাইরে অন্য কোনও লড়াই থাকে না। জানিয়েছেন প্রাক্তন আগ্রাসী ওপেনিং ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE