Advertisement
০৫ মে ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপের দলে জায়গা চান, লাল বলের প্রতিযোগিতা পাখির চোখ ভারতীয় ব্যাটারের

তিলক বর্মা খেলতে চান ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। সেই কারণে ঘরোয়া লাল বলের একটি প্রতিযোগিতাকে পাখির চোখ করেছেন ভারতীয় ব্যাটার।

cricket

তিলক বর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৪
Share: Save:

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে খেলতে চান তিলক বর্মা। কুড়ি-বিশের দলে সুযোগ পাওয়ার জন্য তিলক পাখির চোখ করেছেন লাল বলের ক্রিকেটকে। রঞ্জি ট্রফিতে ভাল খেলে দলে নিজের জায়গা পাকা করতে চান এই বাঁ হাতি ব্যাটার।

রঞ্জিতে ভাল ফর্মে রয়েছেন তিলক। নাগাল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছেন তিনি। ১০১ রানের ইনিংসে ছ’টি চার ও পাঁচটি ছক্কা মেরেছেন তিলক। তাঁর ও তন্ময় আগরওয়ালের শতরানে ভর করে প্রথম দিনের শেষে ভাল জায়গায় হায়দরাবাদ। এই ফর্ম ধরে রাখতে চান তিলক।

একটি সাক্ষাৎকারে তিলক বলেন, ‘‘এখনও পর্যন্ত ভালই খেলছি। প্রতিটা ম্যাচের জন্য আলাদা ভাবে নিজেকে তৈরি করি। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জন্য যে ভাবে খেলতাম, রঞ্জিতে হায়দরাবাদের হয়েও সেটাই করার চেষ্টা করি। ধারাবাহিক ভাবে রান করতে হবে। তবেই বিশ্বকাপের দলে সুযোগ পাব। আশা করছি সেটা পারব।”

গত বছর আইপিএলে মুম্বইয়ের সব থেকে সফল ব্যাটার ছিলেন তিলক। ১১টি ম্যাচে ৪২.৮৮ গড় ও ১৬৪.১১ স্ট্রাইক রেটে ৩৪৩ রান করেছেন তিনি। ভারতের দুই ফরম্যাটের দলেও খেলেছেন তিলক। ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৩৩.৬০ গড় ও ১৩৯.৪১ স্ট্রাইক রেটে ৩৩৬ রান করেছেন তিনি। চারটি এক দিনের ম্যাচে করেছেন ৬৮ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Tilak Varma India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE