Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Trent Boult

Trent Boult: বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে অব্যাহতি চাইলেন দেশের অন্যতম সেরা বোলার, কেন এই সিদ্ধান্ত

বোর্ডের চুক্তি থেকে অব্যাহতি চাইলেন নিউজিল্যান্ডের অন্যতম সেরা বোলার ট্রেন্ট বোল্ট। কেন এই সিদ্ধান্ত নিলেন তিনি?

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১২:০৯
Share: Save:

দেশের অন্যতম সফল বোলার ট্রেন্ট বোল্ট নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে অব্যাহতি চাইলেন। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে এবং বিভিন্ন দেশের ঘরোয়া টি-টোয়েন্টি লিগে খেলার জন্য তাঁকে কেন্দ্রীয় চুক্তি থেকে ছেড়ে দেওয়ার অনুরোধ করেন বোল্ট। অবশেষে বুধবার সেই অনুরোধ মেনে নেওয়া হয়েছে।

নিউজিল্যান্ড বোর্ডের তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় চুক্তিতে না থাকার কারণে দেশের হয়ে খেলার সুযোগ আরও কমবে বোল্টের কাছে। তিনি খেলতে রাজি হলে তবেই দলে নেওয়া হবে। প্রসঙ্গত, আইপিএলে এখনও তিনি খেলবেন। এ বছর রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন নিউজিল্যান্ডের এই জোরে বোলার।

নিউজিল্যান্ডের হয়ে তিনটি ফরম্যাটেই চুটিয়ে খেলেছেন বোল্ট। টেস্টে ৩১৭টি, এক দিনের ক্রিকেটে ১৬৯টি এবং টি-টোয়েন্টিতে ৬২টি উইকেট রয়েছে তাঁর। এক বিবৃতিতে এই জোরে বোলার জানিয়েছেন, সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন ছিল। তবে ক্রিকেটজীবনের শেষ পর্যায়ে এসে পৌঁছেছেন বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন:

বোল্ট লিখেছেন, ‘খুব কঠিন সিদ্ধান্ত। তবে অনুমতি দেওয়ার জন্যে বোর্ডকে ধন্যবাদ। দেশের হয়ে ক্রিকেট খেলা ছোটবেলার স্বপ্ন ছিল। গত ১২ বছরে নিউজিল্যান্ডের হয়ে যা অর্জন করতে পেরেছি তার জন্য গর্বিত। এখন স্ত্রী গার্ট এবং তিন ছেলের সঙ্গে বেশি সময় কাটাতে চাই। পরিবার বরাবরই আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা। ক্রিকেটের পর জীবন কাটানোর প্রক্রিয়া ধীরে ধীরে শুরু হয়ে গিয়েছে।”

বোল্ট আরও জানিয়েছেন, আন্তর্জাতিক পর্যায়ে খেলার মতো দক্ষতা এখনও রয়েছে রয়েছে তাঁর। তবে আগামী দিনে দেশের হয়ে খেলার সুযোগ যে তাঁর কাছে কমতে চলেছে, সে সম্পর্কে ওয়াকিবহাল তিনি। তবে জীবনের এই পর্যায়ে এসে এ রকম সিদ্ধান্ত নিতেই হত বলে জানিয়েছেন বোল্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.