Advertisement
২০ এপ্রিল ২০২৪
India Vs Bangladesh

বাংলাদেশ সফরে অভিমন্যুদের কোচ ঠিক করে ফেলল বোর্ড, জাডেজা ছিটকেই গেলেন সিরিজ থেকে

বাংলাদেশে তিন ম্যাচের এক দিনের সিরিজ় এবং দু’টি টেস্ট খেলবে ভারত। সেই সিরিজ়গুলিতে খেলতে দেখা যাবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের। তার আগে চার দিনের দু’টি ম্যাচ খেলবে ভারত ‘এ’ দল।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্টেও নেই জাডেজা।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্টেও নেই জাডেজা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২০:১২
Share: Save:

বাংলাদেশ সফরে যাওয়া ভারতীয় ‘এ’ দলের কোচ হলেন সিতাংশু কোটাক। ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দেওয়া হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। তাঁর জায়গায় কোচ করে নিউ জ়িল্যান্ড পাঠানো হয়েছে ভিভিএস লক্ষ্মণকে। তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। ভারতীয় ‘এ’ দলের দায়িত্বও সামলেছেন এক সময়। কিন্তু তিনি ব্যস্ত থাকায় বাংলাদেশ পাঠানো হল সিতাংশুকে। ঠিক হয়ে গেল রবীন্দ্র জাডেজার বদলিও।

সৌরাষ্ট্রের প্রাক্তন ব্যাটার সিতাংশু। তাঁর সঙ্গে দলের বোলিং কোচ হিসাবে যাচ্ছেন ট্রয় কুলি। তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির জোরে বোলার কোচ। ভারতীয় দলের ফিল্ডিং কোচ টি দিলীপকে ‘এ’ দলের সঙ্গে পাঠানো হয়েছে। তিনি পরের মাসে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হয়ে যাবেন। ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন। তাঁর নেতৃত্বে খেলবেন চেতেশ্বর পুজারা। চার দিনের দু’টি ম্যাচ খেলবে ভারত ‘এ’। প্রথম ম্যাচ ২৯ নভেম্বর। পরের ম্যাচ ৬ ডিসেম্বর। সেই সময় ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবে।

ভারতের টেস্ট দলে রাখা হয়েছিল রবীন্দ্র জাডেজাকে। তাঁর চোট এখনও সারেনি। ভারতীয় ‘এ’ দলের হয়ে বাংলাদেশ যাচ্ছেন সৌরভ কুমার। উত্তর প্রদেশের বাঁহাতি স্পিনারকে জুড়ে দেওয়া হবে রোহিত শর্মাদের দলে। এক দিনের সিরিজ়ে জাডেজার জায়গায় নেওয়া হয়েছে বাংলার শাহবাজ় আহমেদকে। যশ দয়ালও খেলতে পারবেন না। তাঁর জায়গায় নেওয়া হয়েছে কুলদীপ সেনকে।

বাংলাদেশে তিন ম্যাচের এক দিনের সিরিজ় এবং দু’টি টেস্ট খেলবে ভারত। সেই সিরিজ়গুলিতে খেলতে দেখা যাবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের। ৪ ডিসেম্বর প্রথম ম্যাচ ঢাকাতে। দ্বিতীয় ম্যাচও হবে সেখানেই। ৭ ডিসেম্বর হবে সেই ম্যাচ। শেষ ম্যাচ চট্টগ্রামে। সেই ম্যাচ হবে ১০ ডিসেম্বর। প্রথম টেস্ট হবে সেই মাঠেই। ১৪ ডিসেম্বর থেকে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট হবে ঢাকাতে। ২২ ডিসেম্বর থেকে শুরু হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE