Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Afghanistan Cricket

Afghanistan Blast: ক্রিকেট স্টেডিয়ামে বিস্ফোরণে মৃত দুই, নিরাপত্তার আশ্বাস পুলিশের

কাবুলে টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে দু’জনের। এক জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। অন্য জনের মৃত্যু হয়েছে হাসপাতালে।

এই স্টেডিয়ামেই হয় গ্রেনেড হামলা।

এই স্টেডিয়ামেই হয় গ্রেনেড হামলা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১০:৪০
Share: Save:

কাবুল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় মৃত্যু দুই সমর্থকের। শুক্রবার বিস্ফোরণের সময় কাবুল আন্তর্জাতিক স্টেডিয়ামে আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগের খেলা চলছিল। উপস্থিত ছিলেন কয়েকশো দর্শক।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জারদান গ্রেনেড হামলার কথা জানালেও মৃতদের পরিচয় সম্পর্কে কিছু বলেননি। ঘটনাস্থলেই এক জনের মৃত্যু হয়। অন্য জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মৃত্যু হয়। প্রতিযোগিতা নির্বিঘ্নে শেষ করার আশ্বাস দিয়েছে কাবুল পুলিশ। পুলিশি নজরদারি এবং নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করার কথা বলা হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ নাসিব খান জানিয়েছেন, চার জন দর্শক আহত হয়েছেন বিস্ফোরণে।

গত বছর অগস্টে তালিবানরা শাসন ক্ষমতা দখল করার পর থেকে আফগানিস্তানে হিংসা, সন্ত্রাসের ঘটনা অনেকটাই কমেছে। যদিও ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠী কয়েকটি বিস্ফোরণ এবং প্রাণঘাতী হামলা চালিয়েছে। পামির জালমি এবং বন্দ-ই-আমির ড্রাগনস ম্যাচের সময় বিস্ফোরণের দায় এখনও কোনও পক্ষ স্বীকার করেনি।

এ বার স্পাগিজা ক্রিকেট লিগের অষ্টম বছর। তালিবানরা প্রশাসনের দখল নেওয়ার পর এই প্রথম আফগানিস্তানে জাতীয় স্তরের কোনও ক্রিকেট প্রতিযোগিতা হচ্ছে। প্রতিযোগিতার আটটি দলে আফগানিস্তান জাতীয় দলের একাধিক ক্রিকেটার রয়েছেন। গ্রেনেড হামলার ঘটনায় দু’দলের কারোর কোনও ক্ষতি না হলেও আতঙ্ক ছড়িয়েছে ক্রিকেটারদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE