Advertisement
০৪ মে ২০২৪
MS Dhoni

Mahendra Singh Dhoni: ফের এক উইকেটকিপারের ছক্কায় বিশ্বজয়, ধোনিকে মনে করালেন দীনেশ বানা

ছক্কা মেরে দেশকে বিশ্বকাপ জেতালেন দীনেশ বানা। ধোনি একটা ছক্কা মেরেছিলেন। বানা মারলেন পরপর দু’টি ছক্কা।

ধোনির সেই ছক্কা।

ধোনির সেই ছক্কা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৫৩
Share: Save:

এগারো বছর আগে ছক্কা মেরে ভারতকে দ্বিতীয় বারের মতো এক দিনের ক্রিকেট বিশ্বকাপ জিতিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। তার পর শনিবার একই ঘটনা দেখা গেল ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগার স্যর ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে। ছক্কা মেরে দেশকে বিশ্বকাপ জেতালেন দীনেশ বানা। ধোনি একটা ছক্কা মেরেছিলেন। বানা মারলেন পরপর দু’টি ছক্কা। ধোনির মতো যিনি নিজেও উইকেটকিপার।

এই ঘটনা সামনে আসার পরেই হইচই শুরু হয়েছে। বানার সূত্র ধরে আবার মানুষের মনে ফিরে এসেছে ধোনির সেই ঐতিহাসিক ছক্কা। ৪৯তম ওভারে নুয়ান কুলশেখরাকে ছক্কা মেরেছিলেন ধোনি। বানা ছক্কা দু’টি মারেন ইংল্যান্ডের বোলার জেমস সেলসকে। ধোনি সে দিন অপরাজিত ৯১ করেছিলেন। বানা শনিবার ৫ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। দু’জনেই চাপের মুখে দলকে জয় এনে দিয়েছেন।

রাজ অঙ্গদ বাওয়া এবং রবি কুমারের দাপটে ১৮৯ রানে শেষ হয়ে গিয়েছিল ইংল্যান্ডের ইনিংস। ব্যাট করতে নেমে ভারতও পড়ে গিয়েছিল বিপদে। কিন্তু শেখ রশিদ এবং রাজের জুটিতে ভারতের জয়ের ভিত তৈরি হয়। পরের দিকে এসে নিশান্ত সিন্ধু অপরাজিত অর্ধশতরান করে দলকে জিতিয়ে দেন। এই নিয়ে পঞ্চম বার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni ICC U19 World Cup 2022 India U-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE