Advertisement
০১ মে ২০২৪
Indian Cricket team

ভারতীয় ক্রিকেটে আবার চোট, রোহিতদের দক্ষিণ আফ্রিকা সফরে অনিশ্চিত জোরে বোলার

দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের সিরিজ়ে তরুণ জোরে বোলারদের সুযোগ দেওয়ার পরিকল্পনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। কিন্তু এক জনের চোট ধাক্কা দিতে পারে সেই পরিকল্পনায়।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৪:৩২
Share: Save:

গত জুলাই মাসের পর আর দেশের হয়ে খেলেননি। তবে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তাঁর কথা ভাবছিলেন জাতীয় নির্বাচকেরা। কিন্তু বিজয় হজারে ট্রফিতে চোট পাওয়ায় বেশ কিছু দিন খেলতে পারবেন না উমরান মালিক। দক্ষিণ আফ্রিকা সফরে তাঁকে সম্ভবত পাওয়া যাবে না।

ভারতীয় ক্রিকেট দলে এখন জোরে বোলারদের ভিড়। যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামিদের ছায়ায় ঢাকা পড়ে থাকেন জুনিয়র বোলারেরা। আরশদীপ সিংহ, মুকেশ কুমার, শার্দূল ঠাকুর, প্রসিদ্ধ কৃষ্ণরা নিয়মিত দেশের হয়ে খেলার সুযোগ পান না। সুযোগ পান না উমরানও। যেমন বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি শামিই প্রতিযোগিতার প্রথম চারটি ম্যাচে খেলার সুযোগ পাননি।

বিশ্বকাপের পর বুমরা, শামির মতো সিনিয়র বোলারদের বিশ্রাম দেওয়ার পরিকল্পনা করেছিলেন জাতীয় নির্বাচকেরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় এবং দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের সিরিজ়ে জুনিয়র জোরে বোলারদের সুযোগ দেওয়ার পরিকল্পনা ছিল। সেই পরিকল্পনায় ছিলেন উমরানও। কিন্তু চোট তাঁর সুযোগ কেড়ে নিল।

সূত্রের খবর, দেশের সর্বোচ্চ গতি সম্পন্ন জোরে বোলার পায়ে চোট পেয়েছেন। বিজয় হজারে ট্রফিতে তাঁর আর খেলার সম্ভাবনা নেই। তাঁর মাঠে ফিরতে মাস দুয়েক সময় লাগতে পারে। ফলে আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফরেও সম্ভবত যেতে পারবেন না তিনি। দক্ষিণ আফ্রিকার উইকেট সাধারণত জোরে বোলারদের সাহায্য করে। ফলে একটা ভাল সুযোগ হারাতে পারেন তিনি।

এখন পর্যন্ত দেশের হয়ে ১০টি এক দিনের ম্যাচ এবং ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উমরান। ২০২২ সালের আইপিএলে ১৫০ কিলোমিটার গতিতে বল করে নজর কেড়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE