Advertisement
০২ মে ২০২৪
Virat Kohli

ইডেনে কোহলি শতরান করতেই বিনামূল্যে পাওয়া গেল বিরিয়ানি, খেলেন ৫০০ জন

রবিবার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরান করে সচিন তেন্ডুলকরকে ছুঁয়েছেন বিরাট কোহলি। তার পরেই একটি এলাকায় বিনামূল্যে বিরিয়ানি খেলেন সমর্থকেরা।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৮:০৭
Share: Save:

রবিবার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরান করে সচিন তেন্ডুলকরকে ছুঁয়েছেন বিরাট কোহলি। শুধু শহর নয়, গোটা দেশ কোহলিকে নিয়ে উত্তাল। তবে উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরের বাসিন্দাদের আনন্দ সম্ভবত একটু বেশিই। কোহলির শতরানের ফলে সেই এলাকার একটি দোকানের তরফে বিনামূল্যে বিরিয়ানি খাওয়ানো হয়েছে।

মুজফ্‌ফরনগর এলাকার একটি বিখ্যাত বিরিয়ানির দোকানের মালিক মহম্মদ দানিশ রিজওয়ান বলেছেন, “আমাদের এখানে বিখ্যাত হল ‘মুজফ্‌ফরনগর চিকেন বিরিয়ানি’। গত ম্যাচে কোহলি ৮৮ রান করেছিল বলে আমরা বিরিয়ানির দামে ৮৮ শতাংশ ছাড় দিয়েছিলাম। কোহলির জন্মদিনে আমরা পুরোপুরি বিনামূল্যে বিরিয়ানি খাওয়ানোর সিদ্ধান্ত নিয়েছি। ওর শতরান আমাদের আনন্দ আরও বাড়িয়ে দিয়েছে। কোহলির শতরান ভারতীয় ক্রিকেটে একটা দারুণ মাইলফলক। আমাদের দোকান থেকে অন্তত ৫০০ জন বিনামূল্যে বিরিয়ানি খেয়েছেন।”

দোকানের বাইরে পোস্টারে লেখা হয়েছিল, ‘যত রান কোহলি করবেন তত শতাংশ ছাড় দেওয়া হবে বিরিয়ানিতে’। রিজওয়ান বলেন, “যদি কোনও দিন কোহলির কাছে পৌঁছতে পারি, তা হলে ওর হাতে আমাদের স্পেশ্যাল বিরিয়ানি তুলে দেওয়ার ইচ্ছে রয়েছে।”

স্থানীয় ক্রিকেটার জিয়াউর রহমান নিজের পরিবারের জন্যে বেশ কয়েক প্লেট বিরিয়ানি অর্ডার করেছিলেন। তিনি বলেছেন, “বিনামূল্যে খাওয়া বা ছাড়ের ব্যাপার নয়, কোহলির শতরান আমাদের কাছে অন্য আবেগের। আমাদের দেশ দারুণ খেলছে। আশা করি ২০১১-য় ধোনির দল যা করেছিল, এরাও তাই করে দেখাতে পারবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ICC ODI World Cup 2023 biriyani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE