Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vijay Hazare trophy

বিজয় হজারেতে বেঁচে থাকল বাংলার আশা, পুদুচেরির বিরুদ্ধে ৮ উইকেটে জয়, শতরান অনুষ্টুপের

প্রথমে ব্যাট করে পুদুচেরি তোলে ১৯৭ রান। সেই রান তাড়া করতে নেমে অনুষ্টুপ মজুমদার শতরান করেন। ৩৯ ওভারেই জয়ের রান তুলে নেয় বাংলা।

অনুষ্টুপের শতরানে জয় পেল বাংলা।

অনুষ্টুপের শতরানে জয় পেল বাংলা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৬:১৩
Share: Save:

বিজয় হজারে ট্রফিতে বাংলার আশা বেঁচে থাকল। ৮ উইকেটে বৃহস্পতিবার তারা হারিয়ে দেয় পুদুচেরিকে। প্রথমে ব্যাট করে পুদুচেরি তোলে ১৯৭ রান। শাহবাজ় আহমেদ এবং গীত পুরি তিনটি করে উইকেট নেন। সেই রান তাড়া করতে নেমে অনুষ্টুপ মজুমদার শতরান করেন। রান পেয়েছেন গত ম্যাচে শতরান করা সুদীপ ঘরামিও। তাঁদের দাপটে ঝাড়খণ্ডের মেকন স্টেডিয়ামে ৩৯ ওভারেই জয়ের রান তুলে নেয় বাংলা।

পুদুচেরির ইনিংসে ধস নামানোর কাজটা শুরু করেন মুকেশ কুমার। তিনি প্রথম বলেই ফিরিয়ে দেন ওপেনার রামচন্দ্রন রঘুপতিকে। ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে পুদুচেরি। পরশ ডোগরা ৬৩ রান করেন। তিনি ছাড়া কেউই সে ভাবে রান পাননি। বাংলার বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নেন শাহবাজ় এবং গীত পুরি। দু’টি করে উইকেট নেন মুকেশ এবং প্রদীপ্ত প্রামাণিক।

ব্যাট হাতে ১৯৭ রান তুলতে খুব বেশি বেগ পেতে হয়নি বাংলাকে। অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন রান না পেলেও অন্য ওপেনার সুদীপ করেন ৫৬ রান। তিনি এবং অনুষ্টুপ ১০৭ রানের জুটি গড়েন। বাকি কাজটা করেন মনোজ তিওয়ারি এবং অনুষ্টুপ। দুই অভিজ্ঞ ব্যাটার ধীরেসুস্থে বাংলাকে জয়ের রানে পৌঁছে দেন। ১০৬ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন অনুষ্টুপ। ৩৩ বলে ৩২ রান করে অপরাজিত মনোজ।

চারটি ম্যাচ খেলে ৮ পয়েন্ট পেল বাংলা। মিজোরাম এবং পুদুচেরির বিরুদ্ধে জিতেছেন মনোজরা। মুম্বই এবং মহারাষ্ট্রের বিরুদ্ধে হেরে যায় বাংলা। মহারাষ্ট্রের বিরুদ্ধে শেষ বলে ৪ রান বাঁচাতে না পেরে হারে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vijay Hazare trophy Anustup Majumdar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE