Advertisement
০২ মে ২০২৪
India vs England

‘বিদ্রোহী’ ক্রিকেটারকে প্রথম একাদশে নেওয়া হবে? সংশয়ে রোহিতেরা

ভারতীয় দলে প্রথম বার ডাক পেয়েছেন সরফরাজ় খান। কিন্তু প্রথম একাদশে তাঁকে নেওয়া হবে কি না তা এখনও পরিষ্কার নয়।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৯:৪৭
Share: Save:

সরফরাজ় খান এবং রজত পাটীদারের মধ্যে ভারতের টেস্ট দলে অভিষেক হবে কার? দ্বিতীয় টেস্টের আগে এই কঠিন প্রশ্নের উত্তর খুঁজছে ভারতীয় দল। প্রথম টেস্টে হার এবং দুই ক্রিকেটারের চোটের কারণে ভারতীয় দলে বদলের সম্ভাবনা প্রবল। লোকেশ রাহুল চোটের কারণে বাদ যাওয়ায় দলে নেওয়া হয়েছে সরফরাজ়কে। এর আগে বিরাট কোহলি খেলবেন না জানানোর পর দলে জায়গা পান পাটীদার। এমন অবস্থায় দ্বিতীয় টেস্টে কাকে নেওয়া হবে সেটা এখনও ঠিক হয়নি বলে জানালেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

শুক্রবার থেকে শুরু দ্বিতীয় টেস্ট। বিশাখাপত্তনমে সেই টেস্ট শুরু আগে রাঠৌর বলেন, “খুব কঠিন সিদ্ধান্ত। দু’জনেই দুর্দান্ত ক্রিকেটার। সেই কারণে ভারতীয় দলে সুযোগ পেয়েছে। শেষ কয়েক বছরে ঘরোয়া ক্রিকেটে দু’জনেই ভাল খেলেছে। তাই যে সুযোগ পাবে, সে দ্বিতীয় টেস্টে দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠবে। যদি ওদের দু’জনের মধ্যে এক জনকে বেছে নেওয়া হয়, তাহলে সেটা খুব কঠিন সিদ্ধান্ত হবে রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের জন্য।”

২০১২ সালের পর ঘরের মাঠে টেস্ট সিরিজ় হারেনি। শেষ বার ইংল্যান্ডের বিরুদ্ধেই হেরেছিল ভারত। প্রথম টেস্টে হারের পর সিরিজ়ে সমতা ফেরাতে চাইছে তারা। বিক্রম বলেন, “১২-১৩ বছর আমরা টেস্ট সিরিজ় হারিনি। কিন্তু জানি এই পিচে রান করা কঠিন। বিশ্বাস করি আমাদের ব্যাটারেরা ঠিক রান করার রাস্তা খুঁজে নেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE