Advertisement
১৭ মে ২০২৪
India Vs West Indies

বিরাটের ভক্ত ক্যারিবিয়ান দলে, উইকেটের পিছনে দাঁড়িয়ে কোহলির শতরানের অপেক্ষায় উইকেটরক্ষকও

টেস্টে ৩০তম শতরানের পথে বিরাট। আর ১৩ রান প্রয়োজন। অসংখ্য সমর্থক অপেক্ষা করে রয়েছেন বিরাট কখন সেই মাইলফলকে পৌঁছন। সেই সঙ্গে অপেক্ষায় জশুয়াও।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৩:১৮
Share: Save:

বিরাট কোহলির ভক্তের সংখ্যা অসংখ্য। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে চলতি সিরিজে এক জন অন্য রকম বিরাট-ভক্তকে দেখা যাচ্ছে। তিনি থাকছেন একেবারে মাঠের ভিতরে। তিনি ক্যারিবিয়ান উইকেটরক্ষক জশুয়া ডা সিলভা। উইকেটের পিছন থেকে বিরাটকে উৎসাহ দিচ্ছেন শতরান করার জন্য।

দু’টি টেস্টে সিরিজ় খেলছে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়। প্রথম টেস্টে বিরাট ৭৬ রান করেছিলেন। দ্বিতীয় টেস্টে প্রথম দিনের শেষে অপরাজিত ৮৭ রানে। তিনি যত ক্ষণ ব্যাট করছেন, তত ক্ষণ উইকেটের পিছন থেকে উৎসাহ দিচ্ছেন জশুয়া। স্টাম্প মাইকে শোনা যাচ্ছে ক্যারিবিয়ান উইকেটরক্ষকের গলা। তাঁকে বলতে শোনা যাচ্ছে, “আমার মা বলেছে বিরাটের খেলা দেখতে আসবে। ভাবতেই পারছি না। ১০০ করো বিরাট, আমি চাই তুমি শতরান করো।”

সাধারণত বিপক্ষ উইকেটরক্ষককে দেখা যায় ব্যাটারের মনঃসংযোগ নষ্ট করার চেষ্টা করছেন। কিন্তু ক্যারিবিয়ান উইকেটরক্ষক বিরাটের প্রশংসা করছেন, তাঁকে উৎসাহ দিচ্ছেন। জশুয়ার কথায় বিরাটের জন্য শ্রদ্ধা রয়েছে। ভারতীয় ব্যাটারকেও দেখা যাচ্ছে তাঁর সঙ্গে হাসি মুখে কথা বলতে। বিরাট তাঁকে বলেন, “আমার সাফল্য নিয়ে তো তুমি খুব ভাবিত।”

টেস্টে ২৯তম শতরানের পথে বিরাট। আর ১৩ রান প্রয়োজন। অসংখ্য সমর্থক অপেক্ষা করে রয়েছেন কখন বিরাট সেই মাইলফলকে পৌঁছবেন। সেই সঙ্গে অপেক্ষায় জশুয়াও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs West Indies Virat Kohli Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE