Advertisement
০৪ জুন ২০২৪
India Vs West Indies

বিরাট, রোহিতের সঙ্গে খেলার সুযোগ যশস্বীর, দু’জনের সঙ্গে ব্যাট করার অনুভূতি জানালেন ওপেনার

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টে অভিষেক হয় যশস্বীর। সেই ম্যাচে শতরান করেন তিনি। যশস্বী আপ্লুত বিরাটের মতো এক জন ক্রিকেটারের সঙ্গে খেলতে পেরে।

Virat Kohli

বিরাট কোহলি এবং যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১১:১০
Share: Save:

যশস্বী জয়সওয়ালের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার সবে শুরু হয়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মার মতো ক্রিকেটারের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছেন তিনি। ২১ বছরের তরুণ এই ক্রিকেটার আপ্লুত সামনে থেকে বিরাটদের ব্যাট করতে দেখার সুযোগ পেয়ে।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টে অভিষেক হয় যশস্বীর। সেই ম্যাচে শতরান করেন তিনি। যশস্বী আপ্লুত বিরাটের মতো এক জন ক্রিকেটারের সঙ্গে খেলতে পেরে। তিনি বলেন, “বিরাটকে ব্যাট করতে দেখা একটা অদ্ভুত অভিজ্ঞতা। কী বলি আমি? বিরাট একজন কিংবদন্তি। ওর সঙ্গে খেলতে পারা আমার কাছে সৌভাগ্যের। ক্রিকেট এবং তার বাইরে অনেক কিছু শেখার আছে বিরাটের থেকে। আমি চেষ্টা করি বিরাট কী ভাবছে সেটা বুঝতে।”

রোহিতের সঙ্গে ওপেন করছেন যশস্বী। প্রথম ম্যাচে তিনি এবং রোহিত দু’জনেই শতরান করেন। দ্বিতীয় ম্যাচেও শুরুটা ভাল করেছিলেন দু’জনে। যদিও এ বার অর্ধশতরান করেই থামতে হয় তাঁদের। যশস্বী বলেন, “রোহিত ভাইয়ের সঙ্গে ব্যাট করতে বেশ ভাল লাগে। আমরা সব সময় পরিস্থিতি নিয়ে আলোচনা করি। কী ভাবে এগোনো যায়, সেই নিয়ে ভাবি। নিজের মতো পরিকল্পনা করি। ওর সঙ্গে ব্যাট করতে বেশ ভাল লাগে।”

বৃহস্পতিবার রোহিতের সঙ্গে ১৩৯ রানের জুটি গড়েন যশস্বী। ৫৭ রান করেন তরুণ ওপেনার। যশস্বী বলেন, “আমি হতাশ। ভেবেছিলাম শতরান করতে পারব। কিন্তু সেটা হল না। তবে এটা ক্রিকেটে হয়। শিখছি এখনও। আমি সব সময় এই ঘটনাগুলো থেকে শিক্ষা নিয়ে পরের বার উন্নতি করার চেষ্টা করি।”

দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর চার উইকেটে ২৮৮ রান। রোহিত ৮০ রান করে আউট। রান পাননি শুভমন গিল (১০) এবং অজিঙ্ক রাহানে (৮)। বিরাট ক্রিজে রয়েছেন। তিনি ৮৭ রান করেছেন। রবীন্দ্র জাডেজা করেছেন ৩৬ রান। বিরাটের সঙ্গে তিনি ক্রিজে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE