Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023 Final

হারের পরে বিমর্ষ সাজঘর, তবু অন্যথা হল না নিয়মের, ফাইনালে ভারতের সেরা ফিল্ডার কে?

ম্যাচের পর সেরা ফিল্ডারের পদক দেওয়ার পুরস্কার এ বারের বিশ্বকাপেই চালু হয়েছে। প্রতিটি ম্যাচ জিতেছে ভারত। ফাইনালে হারের পরেও পুরস্কার দেওয়া হল।

cricket

ফাইনালের পর ভারতের সাজঘর। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ২১:২৯
Share: Save:

গত দেড় মাস ধরে যা ঘটছিল, তার একটু ব্যতিক্রম হল রবিবার। বিশ্বকাপে টানা ১০ ম্যাচ জিতে ফাইনাল ম্যাচে হেরেছে ভারতীয় দল। ম্যাচের পর সেরা ফিল্ডারের পদক দেওয়ার পুরস্কার এ বারের বিশ্বকাপেই চালু হয়েছে। প্রতিটি ম্যাচ জিতেছে ভারত। কিন্তু ফাইনালের মতো ম্যাচের পর সেই পদক নেওয়ার মানসিকতা কি কারও থাকে?

তবে ভারতীয় দলে নিয়মের কোনও ব্যতিক্রম হল না। হেরে গিয়ে সবাই বিমর্ষ থাকলেও প্রথামতোই সেরা ফিল্ডারের পুরস্কার দেওয়া হল। বোর্ড টুইট করে লিখেছে, “প্রথম থেকে শেষ পদক দেওয়া পর্যন্ত যে ভাবে সমর্থকেরা আমাদের পাশে থেকেছেন তার জন্যে ধন্যবাদ। গতকাল (রবিবার) হারের পরেও আমরা চেষ্টা করেছি ঠিক থাকতে। শেষ বারের মতো সেরা ফিল্ডারের পদক দেওয়া হল।”

বোর্ডের ভিডিয়োর শুরুতে আগের ১০টি ম্যাচে সেরা ফিল্ডার পুরস্কার ঘোষণা এবং সেখানে যে অভিনবত্ব দেখানো হয়েছে, তার একটি সংকলন দেখানো হয়। পরে ফিল্ডিং কোচ টি দিলীপ বলেন, “জানি আজ আমরা হেরে গিয়েছি। যা চেয়েছিলাম তা হয়নি। কিন্তু রাহুল ভাই বলেছে, আমাদের নিজেকে নিয়ে গর্বিত হওয়া উচিত। আমি প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। সবাই যে ভাবে মাঠে নেমে নিজের সেরাটা দিয়েছো তা প্রশংসনীয়। আজকের পুরস্কার এমন একজন পাবে যে মাঠে নামলেই নতুন একটা ঘরানা তৈরি করে। মাঠে নামলে জাদু দেখায়। নিজের কাজটাই ভাল ভাবে শুধু করে না। বাকিদেরও অনুপ্রাণিত করে। সে আর কেউ নয়, বিরাট কোহলি।”

কোহলি নিজেও চমকে যান তাঁর নাম শুনে। তবে হাসিমুখে এগিয়ে এসে দিলীপের থেকে পদক নেন। আগের ম্যাচের সেরা ফিল্ডার রবীন্দ্র জাডেজা সেটি তাঁর গলায় পরিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE