Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

Virat Kohli: শুক্রবার সামনে নিউজিল্যান্ড, তার আগে দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে নিষ্পত্তি চান কোহলী

শুক্রবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে নামছে ভারত। কিন্তু দলের মাথায় এখন থেকেই ঘুরছে দক্ষিণ আফ্রিকা সফর।

চিন্তা কোহলীদের।

চিন্তা কোহলীদের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ১৫:৩৮
Share: Save:

শুক্রবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে নামছে ভারত। কিন্তু দলের মাথায় এখন থেকেই ঘুরছে দক্ষিণ আফ্রিকা সফর। ওমিক্রনের কারণে সিরিজ নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছে। অধিনায়ক বিরাট কোহলী চান, দ্রুত ব্যাপারটার সমাধান হোক।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে সাংবাদিক বৈঠকে কোহলী বলেছেন, “দলের অভিজ্ঞ সদস্যদের সঙ্গে কথা বলেছি। রাহুল (দ্রাবিড়) ভাই নিজে থেকেই এ নিয়ে কথা বলা শুরু করে। বোর্ডের থেকে দ্রুত এ ব্যাপারে ব্যাখ্যা চাইছি আমরা। আগামী এক-দু’দিনের মধ্যে আশা করি বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।”

উল্লেখ্য, আগামী শনিবার কলকাতায় বোর্ডের বার্ষিক সাধারণ সভা রয়েছে। সেখানে এই বিষয়টি উঠতে পারে। রবিবারের মধ্যেই সরকারি ভাবে সিদ্ধান্ত জানানো হবে বলে অনুমান সংশ্লিষ্ট মহলের।

এ দিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম কোনও ক্রিকেট ম্যাচে নামছেন কোহলী। মাঝে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ এবং প্রথম টেস্টে বিশ্রামে ছিলেন। দলে ফিরে কোহলী জানালেন, তরতাজা হয়ে নামার জন্য এই বিরতি খুবই গুরুত্বপূর্ণ ছিল।

ভারত অধিনায়ক বলেছেন, “মানসিক ভাবে শান্ত থাকতে চেয়েছিলাম। একটা শান্ত পরিবেশ, যেখানে আপনার দিকে কোনও ক্যামেরা নেই, সে রকম জায়গায় অনুশীলন করতে পারলে সেটা অনেক বড় পার্থক্য গড়ে দেয়।”

কানপুর টেস্ট চলাকালীন তাঁকে দেখা গিয়েছিল ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার মাঠে অনুশীলন করতে। সেই প্রসঙ্গে কোহলী বলেছেন, “লাল বলের ক্রিকেটে ছন্দে ফেরার জন্যই একা অনুশীলন করেছি। এক ফরম্যাট থেকে আর এক ফরম্যাটে যাওয়াটা সহজ ব্যাপার নয়। সেই প্রক্রিয়ায় দ্রুত মানিয়ে নেওয়ার চেষ্টা করেছি। এ সব ক্ষেত্রে টেকনিকের থেকেও মানসিকতার বদল অনেক বেশি গুরুত্বপূর্ণ। যত বেশি ক্রিকেট খেলব তত বেশি খেলাটাকে বুঝতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli BCCI Cricket South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE