Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

ভবিষ্যতের বিরাট কে? এর মধ্যেই খোঁজ পেয়ে গিয়েছেন কোহলি

এত দিন ভারতীয় দলকে টেনেছেন তিনি। এ বার ভারতীয় দলের ভবিষ্যতের তারকা খুঁজে পেয়ে গিয়েছেন বিরাট কোহলি। কার নাম করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক?

File Picture of Indian cricketer Virat Kohli

ভবিষ্যতের তারকা পেয়ে গিয়েছেন বিরাট কোহলি। কাকে নিজের উত্তরসূরি বাছলেন কোহলি? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৭
Share: Save:

শুভমন গিলকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ বললেন বিরাট কোহলি। তাঁর মতে, আগামী দিনে শুভমনই ভারতীয় ক্রিকেটের সেরা তারকা হয়ে উঠবেন।

আমদাবাদে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ৬৩ বলে ১২৬ রানের ইনিংস খেলেছেন শুভমন। গত কয়েক মাসে সব ধরনের ক্রিকেটে জাতীয় দলে নিজের জায়গা পাকা করে ফেলেছেন এই ডান হাতি ওপেনার। শুভমনে মুগ্ধ কোহলি। আমদাবাদের ইনিংসের পরে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শুভমনের সঙ্গে একটি ছবি দিয়েছেন বিরাট। সেখানে লেখা, ‘‘সেরা তারকা। ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ।’’

আমদাবাদে শতরানের ইনিংসের পরে শুভমন জানিয়েছেন, এখনই বিশ্রাম নিতে চান না তিনি। ভারতীয় ওপেনার বলেছেন, “অনুশীলনে যা করেছি, সেটা মাঠে করতে পারলে ভাল লাগে। দলের হয়ে বড় ইনিংস খেলতে পেরে ভাল লাগছে। হার্দিক (পাণ্ড্য) ভাই আমাকে বলেছিল নিজের মতো খেলতে। আলাদা ভাবে কোনও কিছু করার দরকার নেই বলেছিল ও। আমি সেটাই করেছি। দেশের জন্য খেলতে নামতে আমার কোনও ক্লান্তি নেই। আমার বিশ্রাম প্রয়োজন নেই। অনায়াসে তিন ধরনের ক্রিকেটে খেলতে পারি।” তবে কি রোহিত, কোহলিদের একটু খোঁচা দিয়ে রাখলেন তিনি? কারণ, গত কয়েক বছরে বেশ কয়েক বার বিশ্রাম নিয়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার।

আমদাবাদে শুভমনের করা ১২৬ রান টি-টোয়েন্টিতে এক ইনিংসে কোনও ভারতীয় ব্যাটারের করা সর্বাধিক রান। কিছু দিন আগে আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি শতরান করেছিলেন। ৬১ বলে ১২২ রান করেছিলেন তিনি। শুভমন সেই রান টপকে গেলেন। দু’টি ইনিংসের মধ্যে তফাত মাত্র ১৪৬ দিনের।

কনিষ্ঠতম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে শতরান করলেন শুভমন। টপকে গেলেন সুরেশ রায়নাকে। ২৩ বছর ১৪৬ দিনে শতরান করলেন শুভমন। তাঁর থেকে মাত্র ১০ দিন বেশি বয়সে শতরান করেছিলেন রায়না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি শতরান করেছিলেন ২৩ বছর ১৫৬ দিনে। শুভমনের প্রশংসা এ বার শোনা গিয়েছে কোহলির মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Shubman Gill India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE