Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ishan Kishan

২১০ রানের ইনিংস! চার দিন পরে সুফল পেলেন ঈশান কিশন

: গত শনিবার বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে ২১০ রান করেন ঈশান কিশন। তার চার দিন পরে বুধবার সুফল পেলেন ভারতীয় এই ব্যাটার।

বাংলাদেশের বিরুদ্ধে ২১০ রানের ইনিংস খেলে ক্রমতালিকায় ১১৭ ধাপ এগোলেন ঈশান।

বাংলাদেশের বিরুদ্ধে ২১০ রানের ইনিংস খেলে ক্রমতালিকায় ১১৭ ধাপ এগোলেন ঈশান। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২১:২৬
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় হারলেও আইসিসির ব্যাটারদের ক্রমতালিকায় এগোলেন ভারতীয়রা। সব থেকে বেশি এগিয়েছেন তৃতীয় এক দিনের ম্যাচে দ্বিশতরান করা ঈশান কিশন।

গত শনিবার বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে ২১০ রান করেন ঈশান। তার চার দিন পরে বুধবার সুফল পেলেন ভারতীয় এই ব্যাটার। আইসিসি-র এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় তিনিই সবথেকে বড় লাফ দিয়েছেন। ১১৭ ধাপ এগিয়ে তিনি উঠে এসেছেন ৩৭ নম্বরে।

আইসিসির এক দিনের ক্রিকেটের ব্যাটারদের ক্রমতালিকার আট নম্বরে উঠে এলেন বিরাট কোহলি। বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে শতরানের সুবাদে দশম স্থান থেকে অষ্টম স্থানে উঠে এসেছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। প্রায় তিন বছর পর এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেন তিনি। বুধবার প্রকাশিত ক্রমতালিকায় এগিয়েছেন শ্রেয়স আয়ারও। তিনি ২০তম স্থান থেকে উঠে এসেছেন ১৫তম স্থানে। দ্বিতীয় এক দিনের ম্যাচে ভারত হারলেও ৮২ রানের ইনিংস খেলেছিলেন শ্রেয়স।

শুধু ব্যাটাররাই নন, এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় এগিয়েছেন ভারতীয় দলের বোলাররাও। মহম্মদ সিরাজ বোলারদের ক্রমতালিকায় চার ধাপ এগিয়ে উঠে এসেছেন ২২তম স্থানে। অন্য দিকে, বাংলাদেশের ক্রিকেটাররাও এগিয়েছেন ক্রমতালিকায়। অলরাউন্ডার শাকিব আল হাসান বোলারদের তালিকায় এক ধাপ এগিয়ে রয়েছেন অষ্টম স্থানে। অলরাউন্ডারদের ক্রমতালিকায় মেহেদি হাসান মিরাজ তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন তৃতীয় স্থানে।

টেস্ট ব্যাটারের ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। ক্রিকেটজীবনের সেরা ৯৩৭ রেটিং পয়েন্ট পেয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে তিনটি শতরান করেছেন অস্ট্রেলীয় ব্যাটার। পার‌্‌থ টেস্টে তিনি একই সঙ্গে শতরান এবং দ্বিশতরানের ইনিংস খেলেছেন। দ্বিতীয় স্থানে যুগ্ম ভাবে রয়েছেন স্টিভ স্মিথ এবং কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE