Advertisement
০১ মে ২০২৪
India Vs Bangladesh

শতরান হারিয়ে আক্ষেপ নেই, চট্টগ্রামে ৩৫০ রানই যথেষ্ট মনে করছেন পুজারা

টেস্ট ক্রিকেটে ভারতের অষ্টম সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন পুজারা। বুধবার বাংলাদেশের বিরুদ্ধে টপকে গেলেন বেঙ্গসরকারকে। যদিও প্রায় চার বছর টেস্টে শতরান নেই তাঁর।

বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টে শতরান হাতছাড়া করেও আক্ষেপ নেই পুজারার।

বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টে শতরান হাতছাড়া করেও আক্ষেপ নেই পুজারার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২০:৫৫
Share: Save:

এক দিনের ক্রিকেটের পর টেস্টেও বাংলাদেশের বিরুদ্ধে প্রত্যাশিত ছন্দে দেখা গেল না ভারতীয় ব্যাটারদের। শুরুতে ভাল রান পেলেন না লোকেশ রাহুল এবং শুভমন গিল। চার নম্বরে নেমে ব্যর্থ বিরাট কোহলিও। তবু প্রথম দিনের খেলা শেষে ভারতীয় ব্যাটিংয়ের বেহাল দশা মানতে চাইলেন না চেতেশ্বর পুজারা।

পুজারা আউট হয়েছেন ৯০ রান করে। তাও তিনি বললেন, চট্টগ্রামের ২২ গজে ব্যাট করা কঠিন। সাধারণত চট্টগ্রামের উইকেট ব্যাটারদের সহায়কই হয়। ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুজারা বললেন, ‘‘আমরা যথেষ্ট ভাল রান তুলেছি। দ্রুত ৪ উইকেট হারানোর পর এর থেকে ভাল ভাবে আমরা হয়তো দিনটা শেষ করতে পারতাম না।’’ শতরান হারানো নিয়ে আক্ষেপ নেই তাঁর। বুধবার মাত্র ১০ রানের জন্য টেস্টে ১৯তম শতরান হাতছাড়া করেছেন। তবু নিজের ব্যাটিংয়ে খুশি পুজারা বলেছেন, ‘‘এই উইকেটে যে ভাবে ব্যাট করেছি, তাতে খুশি। উইকেট একদমই সহজ ছিল না। আমার খেলায় আমি সত্যিই খুশি। অনেক সময় আমরা তিন অঙ্কের রান পাওয়ার জন্য বাড়তি সতর্ক থাকি। তবে দলকে জেতার মতো জায়গায় পৌঁছে দেওয়াই প্রথম লক্ষ্য থাকে আমাদের।’’ উল্লেখ্য, প্রায় চার বছর টেস্টে শতরান নেই পুজারার।

পুজারার মতে, প্রথম ইনিংসে ৩৫০ রান তুলতে পারলে তাঁরা ভাল জায়গায় থাকবেন। উল্লেখ্য, প্রথম দিনের শেষে ভারতের রান ৬ উইকেটে ২৭৮। পুজারা বলেছেন, ‘‘উইকেট ব্যাট করার জন্য সহজ নয়। বল প্রথম দিন থেকেই ঘুরছে। স্পিনাররা ভাল সাহায্য পাচ্ছে। অসমান বাউন্স রয়েছে। প্রথম বা দ্বিতীয় ওভার থেকেই অসমান বাউন্স দেখা গিয়েছে। তার মধ্যেও আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।’’ পুজারা প্রশংসা করেছেন শ্রেয়স আয়ারের ইনিংসের। প্রথম দিনের শেষে শ্রেয়স অপরাজিত আছেন ৮২ রান করে।

শতরান হাতছাড়া হলেও বুধবার টেস্টে ভারতের অষ্টম সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন পুজারা। ছাপিয়ে গেলেন দীলিপ বেঙ্গসরকারের ৬৮৬৮ রানকে। এখনও পর্যন্ত পুজারার সংগ্রহ ৬৮৮২ রান। তাঁর আগে রয়েছেন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, সুনীল গাওস্কর, ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সহবাগ, বিরাট কোহলি এবং সৌরভ গঙ্গোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh test cricket Cheteshwar Pujara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE