Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

Virat Kohli: প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণা বোঝেন বিরাট, সান্ত্বনা দিলেন মিতালিদের

এ বারের বিশ্বকাপে ৭টি ম্যাচ খেলে ভারতের সংগ্রহ ৬ পয়েন্ট। পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশকে হারিয়ে দেন মিতালিরা।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ১৮:২৪
Share: Save:

বিশ্বকাপের স্বপ্ন শেষ। কিন্তু যে প্রতিযোগিতা জেতার জন্য নিজেদের উজাড় করে দিয়েছেন খেলোয়াড়রা, সেই প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ার কষ্ট প্রচণ্ড। সেই কষ্ট বোঝেন বিরাট কোহলী। সেটা বুঝতে পেরেই ভারতের মেয়েদের দলের পাশে দাঁড়ালেন তিনি।

মেয়েদের এক দিনের বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন মিতালি রাজরা। দক্ষিণ আফ্রিকার মহিলা দলের বিরুদ্ধে রবিবার ৩ উইকেটে হেরে যায় ভারত। পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে শেষ করেন ঝুলন গোস্বামীরা। প্রথম চার দলকে নিয়ে হবে সেমিফাইনাল। তাই বিশ্বকাপ জয়ের পথ লিগ পর্বেই শেষ হয়ে যায় মিতালিদের জন্য। তাঁরা ছিটকে যাওয়ার পর বিরাট টুইট করে লেখেন, ‘জয়ের জন্য যে প্রতিযোগিতায় খেলতে নেমেছি সেখান থেকে ছিটকে যাওয়া খুব কষ্টের, কিন্তু আমাদের মহিলা দল মাথা উঁচু করে মাঠ ছাড়তে পারে। তোমরা নিজেদের সবটুকু দিয়েছ এবং আমরা তোমাদের নিয়ে গর্বিত।’

এ বারের বিশ্বকাপে ৭টি ম্যাচ খেলে ভারতের সংগ্রহ ৬ পয়েন্ট। পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশকে হারিয়ে দেন মিতালিরা। কিন্তু অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে যাওয়ায় পয়েন্টের বিচারে ছিটকে গেলেন মিতালিরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটের নেতৃত্বে ভারত ছিটকে যায় গ্রুপ পর্ব থেকে। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে গিয়েছিলেন বিরাটরা। গত বছরের সেই হারের জ্বালা বিরাটের মনে এখনও রয়ে যাওয়া অস্বাভাবিক নয়। নিজের সেই উপলব্ধি থেকেই মিতালিদের পাশে দাঁড়ালেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE