Advertisement
০৬ মে ২০২৪
Virat Kohli

বিশ্বকাপে স্লেজিং করবেন না, মাথা গরমও করবেন না কোহলি, কেন?

অতীতে বিপক্ষের ক্রিকেটারদের সঙ্গে ঝামেলা, ম্যাচের মাঝে স্লেজিং বা মাথা গরম করতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু বিশ্বকাপের আগে বিরাট কোহলি জানালেন, আর সেই জিনিস দেখা যাবে না।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৫
Share: Save:

ক্রিকেট খেলা শুরু করার পর থেকেই বেশ আবেগপ্রবণ তিনি। রাগ, হতাশা, দুঃখ, আনন্দ, মাঠে সবেরই বহিঃপ্রকাশ দেখা যায়। অতীতে বার বার বিপক্ষের কোনও ক্রিকেটারের সঙ্গে ঝামেলা, ম্যাচের মাঝে স্লেজিং বা মাথা গরম করতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু বিশ্বকাপের আগে বিরাট কোহলি জানালেন, তিনি পাল্টে গিয়েছেন। আর কোনও দিন তাঁকে মাথা গরম করতে দেখা যাবে না।

বিশ্বকাপের আগে আইসিসি-র ওয়েবসাইটে কোহলি বলেছেন, “আগে অনেক বার রেগে গিয়ে উচ্ছ্বাস করেছি। কিন্তু এখন এগুলো সবই অতীত। আর ফিরে আসবে না। সেই সময়ে অনেকের কাছ থেকে অনেক উপদেশ পেয়েছি। অনেকেই বিভিন্ন কথা বলেছেন। কোথায় ভুল হচ্ছে সেটা ধরিয়ে দিয়েছেন। সব কিছু থেকেই শিক্ষা নিয়েছি।”

নিজের কেরিয়ার নিয়েও মুখ খুলেছেন কোহলি। ২০১৯-এর পর থেকে দীর্ঘ দিন শতরান পাননি। বড় রানও আসছিল না। কোহলির সময় শেষ কি না, এই প্রশ্নও উঠেছিল। কিন্তু ২০২১-এর এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করার পর থেকে কোহলি আর থামেননি। আন্তর্জাতিক ক্রিকেটে ৪১টি ইনিংস খেলে ১৭৬৯ রান করেছেন। সব ফরম্যাটে শতরান হয়ে গিয়েছে।

খারাপ ফর্মের সেই সময় নিয়ে কোহলি বলেছেন, “যখন দারুণ ফর্মে ছিলাম, সেই সময়ের ভিডিয়োগুলো খুঁজে বার করি। দেখেছিলাম সেই একই নড়াচড়া, বলের প্রতি সেই একই দৃষ্টিভঙ্গি, সব ঠিকঠাকই রয়েছে। পরে বুঝলাম আসল সমস্যাটা হচ্ছিল আমার মাথার মধ্যে। সেটা বলে বোঝানো যাবে না। কিন্তু এটা ঠিক হয়ে যেতেই আবার ব্যাটে রান আসতে শুরু করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ICC ODI World Cup 2023 sledging
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE