Advertisement
০২ মে ২০২৪
India VS South Africa Test

সেঞ্চুরিয়নে ‘আইপিএল’! খুদে ভক্তের আরসিবি জার্সিতে সই বিরাট কোহলির

ভিডিয়োয় দেখা গিয়েছে, ধারাভাষ্যকার মার্ক নিকোলাসের সঙ্গে এক খুদে ভক্ত আরসিবির একটি জার্সি নিয়ে চলে আসে ভারতীয় তারকার সামনে।

স্বপ্নপূরণ: ভক্তের জন্য আরসিবি জার্সিতে সই দিচ্ছেন কোহলি।

স্বপ্নপূরণ: ভক্তের জন্য আরসিবি জার্সিতে সই দিচ্ছেন কোহলি। ছবি: এক্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ০৭:২২
Share: Save:

তাঁকে নিয়ে উন্মাদনার ছবি নতুন নয় ক্রিকেটে। সেই ঢেউ এ বার আছড়ে পড়ল সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কেও। বুধবার সকালে ম্যাচ শুরুর আগে বিরাট কোহলির কাছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি নিয়ে চলে আসে এক খুদে ভক্ত। তাকে নিরাশ করেননি প্রাক্তন ভারত অধিনায়ক। জার্সির উপরে তিনি সই করে দেন। সমাজমাধ্যমে সেই ভিডিয়ো নিমেষে ছড়িয়ে পড়ে।

ভিডিয়োয় দেখা গিয়েছে, ধারাভাষ্যকার মার্ক নিকোলাসের সঙ্গে এক খুদে ভক্ত আরসিবির একটি জার্সি নিয়ে চলে আসে ভারতীয় তারকার সামনে। খুদে ভক্তের হাত থেকে কলম নিয়ে জার্সিতে সই করে দেন কোহলি। পরে সেই বাচ্চাকে কাছে টেনে নিয়ে ছবিও তোলেন তিনি।

বিশ্বকাপ ফাইনালে হারের পরে আবার লাল বলের ক্রিকেটে ফিরেছেন বিরাট। প্রথম ইনিংসে করেন ৩৮ রান। তবে এ দিন সেঞ্চুরিয়নে তিনি ফের সংবাদের শিরোনামে চলে আসেন নতুন এক ‘জাদু’ দেখিয়ে। দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় উইকেট জুটিকে যখন ভাঙা যাচ্ছিল না, সেই সময় বিরাটের হাতের ছোঁয়ায় রাতারাতি পাল্টে যায় ম্যাচের আবহ।

দক্ষিণ আফ্রিকা ইনিংসের ২৮ নম্বর ওভারে মহম্মদ সিরাজের ওভারের শেষ বলের সময় কোহলি গিয়ে স্ট্রাইকিং প্রান্তের উইকেটের বেল বদলে দেন। তার পরের ওভারে বল করতে আসেন যশপ্রীত বুমরা। শেষ বলে যশস্বী জয়সওয়ালের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান টোনি ডি জ়োর্জি। পরে বুমরা আবারও ফেরান কিগান পিটারসেনকে। যে দৃশ্য দেখার পরে ধারাভাষ্যকাররা মন্তব্য করতে শুরু করেন, চলতি বছরের অ্যাশেজ সিরিজ়ে ওভাল টেস্টে ইংল্যান্ডের জোরে বোলার স্টুয়ার্ড ব্রডের স্মৃতি কি ফিরিয়ে আনলেন বিরাট?

ওভাল টেস্টে এমন ভাবে উইকেটের বেল পাল্টে দিয়ে ইংল্যান্ডকে লড়াইয়ে ফিরিয়ে এনেছিলেন ব্রড। জয়ের সামনে দাঁড়িয়ে থাকা ইংল্যান্ড শেষরক্ষা করতে পারছিল না। সেই সময় ব্রড একটি ওভার শেষ হওয়ার আগে পাল্টে দেন উইকেটের বেল। পরের বলেই তিনি তুলে নেন টড মার্ফিকে। টেস্টও জেতে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli RCB test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE