Advertisement
১৫ জুলাই ২০২৪
Virat Kohli

ভারত-পাকিস্তান ম্যাচের আওয়াজ নাকি অন্য রকম, এশিয়া কাপের আগে জানালেন বিরাট

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের আগে নিজের অভিজ্ঞতার কথা জানালেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার মাটিতে হবে সেই ম্যাচ। এ বারের এশিয়া কাপে তিন বার ভারত এবং পাকিস্তান মুখোমুখি হতে পারে। প্রথম ম্যাচ ২ সেপ্টেম্বর।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ২০:৪৫
Share: Save:

১৬ দিন পর ভারত বনাম পাকিস্তান। এশিয়া কাপের সেই ম্যাচের আগে নিজের অভিজ্ঞতার কথা জানালেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার মাটিতে হবে সেই ম্যাচ। এ বারের এশিয়া কাপে তিন বার ভারত এবং পাকিস্তান মুখোমুখি হতে পারে। প্রথম ম্যাচ ২ সেপ্টেম্বর। সেই ম্যাচের আগে বিরাট জানালেন, এই উত্তেজক ম্যাচের দর্শকও আলাদা রকমের হয়।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানকে একার হাতে হারিয়ে দিয়েছিলেন বিরাট। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিরাট বলেন, “এই ম্যাচের আবহাওয়াটাই আলাদা রকমের। মাঠের বাইরে দর্শকেরা সেই পরিস্থিতি তৈরি করেন। সেটাকে অস্বীকার করা যায় না। যখন খেলতে নামি, তখন যদিও মনে হয় না যে এই ম্যাচ আলদা। বাইরে যে পরিস্থিতি তৈরি হয়, সেটা ক্রিকেটারদের উপর প্রভাব ফেলতে পারে। কিন্তু ক্রিকেটারদের তাতে ভেসে যাওয়া উচিত নয়। উপভোগ করা উচিত। সেটাই আমাদের কাজ।”

গত বছর ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নেমেছিল ভারত। মেলবোর্নের সেই ম্যাচের সাক্ষী ছিলেন কোটি কোটি মানুষ। এমন একটি ম্যাচে পাকিস্তানের ১৫৯ রান তাড়া করে ম্যাচ জিতেছিল ভারত। বিরাট অপরাজিত ছিলেন ৫৩ বলে ৮২ রান করে। সেই ম্যাচের কথা ভুলতে পারেননি বিরাট। নিজের সেই ম্যাচের একটি ছবি পোস্ট করে লিখেছিলেন, “২৩ অক্টোবর, ২০২২ দিনটা আমার হৃদয়ের খুব কাছের। কোনও ক্রিকেট ম্যাচ খেলতে নেমে এত তরতাজা বোধ করিনি। কী দারুণ একটা সন্ধে ছিল!”

বিরাট এখন বিশ্রামে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলার পর তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। এশিয়া কাপে খেলবেন তিনি। ৩০ অগস্ট থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। ভারত প্রথম ম্যাচ খেলবে ২ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE