Advertisement
০২ মে ২০২৪
Asian Games

এশিয়ান গেমসে কোচ লক্ষ্মণ এবং কানিতকর, মহিলাদের কোচিং দলে দুই বাঙালি

এশিয়ান গেমসের জন্য ভারতের পুরুষ এবং মহিলা দলের কোচ এবং সহকারী কোচেদের নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তালিকায় রয়েছেন দুই বাঙালি।

picture of VVS Laxman

ভিভিএস লক্ষ্মণ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১১:২০
Share: Save:

যশপ্রীত বুমরার দলের কোচ হয়ে আয়ারল্যান্ডে যাননি ভিভিএস লক্ষ্মণ। তবে রুতুরাজ গায়কোয়াড়ের দলের কোচ হয়ে এশিয়ান গেমসে যাবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। মহিলা ক্রিকেট দলের কোচ হিসাবে চিনে যাবেন হৃষিকেশ কানিতকর।

২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত হবে এশিয়ান গেমস। এশিয়ান গেমসে এ বারই প্রথম অংশগ্রহণ করবে ভারতের পুরুষদের ক্রিকেট দল। মূলত তরুণ ক্রিকেটারদের নিয়ে দল তৈরি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রোহিত শর্মার দলের কোনও ক্রিকেটারই যাচ্ছেন না এশিয়ান গেমসে। কারণ এশিয়া কাপ এবং এক দিনের বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা রয়েছে পর পর। তা ছাড়া এশিয়ান গেমস শেষ হওয়ার আগেই শুরু হয়ে যাবে এক দিনের বিশ্বকাপ। যদিও হরমনপ্রীত কৌরের নেতৃত্বের মহিলাদের পূর্ণ শক্তির দল যাচ্ছে এশিয়ান গেমসে। এই নিয়ে দ্বিতীয় বার মহিলাদের ক্রিকেট দল অংশগ্রহণ করবে।

পুরুষদের দলের কোচ হিসাবে যাবেন লক্ষ্মণ। বোলিং কোচ হিসাবে যাবেন সাইরাজ বাহুতুলে এবং ফিল্ডিং কোচ হিসাবে যাবেন মুনিশ বল। মহিলা দলের কোচ কানিতকরের সঙ্গেও থাকবেন দুই সহকারী। তাঁরা দু’জনেই বাঙালি। মহিলা দলের বোলিং কোচ হয়েছেন রাজীব দত্ত এবং ফিল্ডিং কোচ শুভদীপ ঘোষ। উল্লেখ্য, কানিতকর-ই মহিলা দলের অন্তর্বর্তিকালীন কোচ। এশিয়ান গেমসে ক্রিকেটের দু’বিভাগেই পদকের দাবিদার ভারত।

অন্য দিকে, ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা হবে আগামী ২৫ সেপ্টেম্বর মুম্বইয়ে। শেষ বার্ষিক সাধারণ সভা হয়েছিল ২০২২ সালের ১৮ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE