Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Board

পাকিস্তান ক্রিকেটে বিতর্ক থামছেই না, আবার প্রাক্তন বোর্ড প্রধান কাঠগড়ায়, এ বার কী অভিযোগ?

পাকিস্তান ক্রিকেটে বিতর্ক থামার নাম নেই। দেশের ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ় রাজাকে আবার নিশানা করেছেন তাঁরই সতীর্থ ওয়াসিম আক্রম। কী বলেছেন তিনি?

cricket

রামিজ় রাজা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৯:১১
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে থাকাকালীন একের পর এক বিতর্কের মুখে পড়েছেন তিনি। চেয়ারম্যান পদ থেকে সরে যাওয়ার পরেও বিতর্ক কমেনি। আবার রামিজ়কে নিশানা করেছেন তাঁর এক সময়ের সতীর্থ ওয়াসিম আক্রম।

পাকিস্তান সুপার লিগ চলাকালীন ‘দ্য প্যাভিলিয়ন’ নামের একটি অনুষ্ঠানে ঘটেছে এই ঘটনা। সেখানে বিশ্লেষক হিসাবে আক্রমের সঙ্গে ছিলেন পাকিস্তানের তিন প্রাক্তন অধিনায়ক আজহার আলি, মহম্মদ হাফিজ় ও মিসবা উল হক। সেই সময় আজহার জানান, রামিজ প্রস্তাব দিয়েছিলেন বাবরদের টেস্ট দলে টি-টোয়েন্টির বিশেষজ্ঞ ক্রিকেটারদের নেওয়ার।

এ কথা শুনে আক্রম বলেন, ‘‘কে ওই অসাধারণ বুদ্ধিমান?” জবাবে আজহার রামিজের কথা বললে আক্রম বলেন, “নিঃসন্দেহে। ওটাই আন্দাজ করেছিলাম।” আক্রমের কথা শুনে হাফিজ় ও মিসবা হেসে ওঠেন। এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে।

ঠিক কী বলেছিলেন রামিজ়?

পাকিস্তানের মাটিতে গিয়ে ইংল্যান্ড ৩-০ টেস্ট সিরিজ় জেতার পরে বাবর আজ়মদের প্রস্তাব দেন তৎকালীন চেয়ারম্যার রামিজ়। তিনি বলেন, “বাবরদের ইংল্যান্ডের মতো টি-টোয়েন্টির ধাঁচে টেস্ট খেলতে হবে। সেই কারণে ওদের টেস্ট দলে টি-টোয়েন্টি বিশেষজ্ঞ ক্রিকেটারদের দরকার। ওদের মানসিকতা ও ভাবে তৈরি করতে হবে। এটাই টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ।”

রামিজ়ের এই কথা শুনে সেই সময় অনেক বিতর্ক হয়েছিল। তার কয়েক দিন পরেই অবশ্য চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল রামিজ়কে। কিন্তু এখনও সেই প্রসঙ্গে হাসির খোরাক হলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Ramiz Raja Wasim Akram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE