Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

পুরনো বুমরাকে কি আর দেখা যাবে? ভারতীয় বোলারকে নিয়ে উঠে গেল প্রশ্ন

চোটের কারণে প্রায় এক বছর ধরে ক্রিকেট খেলতে দেখা যাচ্ছে না যশপ্রীত বুমরাকে। চোট সারিয়ে ফেরার আশা জাগালেও বোলার বুমরাকে কি আগের রূপে পাওয়া যাবে? উঠে গেল প্রশ্ন।

cricket

যশপ্রীত বুমরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৭:৫২
Share: Save:

চোটের কারণে প্রায় এক বছর ধরে ক্রিকেট খেলতে দেখা যাচ্ছে না যশপ্রীত বুমরাকে। তবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে সম্প্রতি বল করা শুরু করেছেন তিনি, যা দেখে বিশ্বকাপ এবং এশিয়া কাপে তাঁর খেলার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন সমর্থকেরা। কিন্তু বোলার বুমরাকে কি আগের রূপে পাওয়া যাবে? তিনি কি আগের মতোই ক্ষুরধার থাকবেন? বিষয়টি নিয়ে সন্দেহ রয়েছে ওয়াসিম জাফরের। তাঁর মতে, একটু হলেও ধার কমবে।

এক সাক্ষাৎকারে বুমরাকে নিয়ে কথা বলেছেন জাফর। ডেথ ওভারে ভারত বুমরাকে কতটা মিস্ করেছে সে সম্পর্কে বলতে গিয়ে জাফরের কথায়, “ভারতের বোলিং আক্রমণের অন্যতম সেরা অস্ত্র বুমরা। বিশ্বকাপে ও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে বলেই আমার বিশ্বাস। ডেথ ওভারে ওকে সবাই মিস্ করেছে। গোটা বছরে ওকে খেলতে দেখা যায়নি।”

এর পরেই জাফরের মন্তব্য, “বুমরাকে ফিরতে হলে পুরো ফিটনেস নিয়েই ফিরতে হবে। আগের মতোই ও বল করতে পারবে কি না সেটা নিয়ে সন্দেহ রয়েছে। গতি কি একই থাকবে? যদি সবই ঠিক থাকে, তা হলে এর চেয়ে ভাল কিছু হতে পারে না।” বোর্ডের প্রকাশ করা ভিডিয়োয় অবশ্য বুমরাকে বেশ জোরালো গতিতেই বল করতে দেখা গিয়েছে।

বিশ্বকাপে বুমরার প্রয়োজনীয় মানছেন ভারতের বোলার ইশান্ত শর্মাও। তিনি বলেছেন, “সব ফরম্যাটেই বুমরাকে দরকার। তবে বিশ্বকাপে ও সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার। কঠিন পরিস্থিতিতে কত ম্যাচ ভারতকে জিতিয়েছে। দলকে নেতৃত্বও দিয়েছে। তাই বিশ্বকাপে ও-ই বোলিং বিভাগের নেতা হতে চলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jasprit Bumrah Wasim Jaffer BCCI ishant sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE