Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Bangladesh

T20 World Cup 2021: তীরে এসে তরী ডুবল, টি২০ বিশ্বকাপের তৃতীয় ম্যাচে মাত্র তিন রানে হেরে গেল বাংলাদেশ

বাংলাদেশের হয়ে শুক্রবার ওপেন করতে নামেন শাকিব আল হাসান এবং মহম্মদ নইম। মাত্র ৯ রান করে আউট হয়ে যান শাকিব। নইম ফেরেন ১৯ বলে ১৭ রান করে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও হেরে গেল বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও হেরে গেল বাংলাদেশ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ১৯:২৫
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে তিন রানে জয় ওয়েস্ট ইন্ডিজের। শেষ ওভারে ম্যাচ জেতালেন আন্দ্রে রাসেল। ১৪২ রান তাড়া করতে নেমে শেষ ওভারে ১৩ রান দরকার ছিল বাংলাদেশের। কিন্তু সেটা করতে পারলেন না মাহমুদুল্লাহরা।

শুক্রবার টস জিতে বল করার সিদ্ধান্ত নেন মাহমুদুল্লাহ। ওয়েস্ট ইন্ডিজকে কম রানে আটকে রাখাই ছিল মূল লক্ষ্য। ক্যারিবিয়ান দলের হয়ে ক্রিস গেল (৪) এবং এভিন লুইস (৬) ওপেন করতে নেমেছিলেন। দু’জনকেই কম রানে ফিরিয়ে দেয় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে হাল ধরেন রস্টন চেজ। ৪৬ বলে ৩৯ রান করেন তিনি। টি২০ ক্রিকেটের হিসেবে এই ইনিংস মন্থর হলেও দলের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল।

শেষ বেলায় দলকে ১৪২ রানে নিয়ে গেলেন নিকোলাস পুরান। ২২ বলে ৪০ রান করেন তিনি। চারটি ছয় এবং একটি চার মারেন পুরান। দলে যোগ দিয়ে প্রথম ম্যাচ খেলতে নামা জেসন হোল্ডারও ৫ বলে ১৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে যান।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

বাংলাদেশের হয়ে শুক্রবার ওপেন করতে নামেন শাকিব আল হাসান এবং মহম্মদ নইম। মাত্র ৯ রান করে আউট হয়ে যান শাকিব। নইম ফেরেন ১৯ বলে ১৭ রান করে। দুই ওপেনার ব্যর্থ হতে দলের হাল ধরেন লিটন দাস এবং সৌম্য সরকার। ৩১ রানের জুটি গড়েন তাঁরা। তবে শেষ রক্ষা হয়নি। ৪৩ বলে ৪৪ রান করেন লিটন। ১৩ বলে ১৭ রান করেন সৌম্য।

শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ১৩ রান। বল করতে আসেন রাসেল। সেই ওভারে মাত্র ৯ রান দেন কলকাতার অলরাউন্ডার। ৩ রানে ম্যাচ জেতে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের হয়ে শেষ চেষ্টা করেছিলেন অধিনায়ক মাহমুদুল্লাহ। ২৪ বলে ৩১ রান করেন তিনি। তবু দেশকে জেতাতে পারলেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE