Advertisement
০২ মে ২০২৪
Australia Vs West Indies Test Series

বিশ্বকাপ ফাইনালের পর শতরান হেডের, দ্বিতীয় দিনেই জয়ের গন্ধ পাচ্ছে কামিন্সের অস্ট্রেলিয়া

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনই জয়ের গন্ধ পেতে শুরু করেছে অস্ট্রেলিয়া। ম্যাচের যা পরিস্থিতি তাতে তৃতীয় দিনই শেষ হয়ে যাবে খেলা।

cricket

সতীর্থের সঙ্গে উল্লাস অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৮:২৪
Share: Save:

সবে মাত্র দু’দিন হল খেলার। আর তাতেই জয়ের গন্ধ পেতে শুরু করেছে অস্ট্রেলিয়া। যা পরিস্থিতি তাতে তৃতীয় দিনেই ওয়েস্ট ইন্ডিজ়কে হারিয়ে সিরিজ়ে ১-০ এগিয়ে যাবেন প্যাট কামিন্সেরা। প্রথমে ব্যাট হাতে ট্রেভিস হেডের শতরান ও তার পর অস্ট্রেলিয়ার পেসারদের দাপটে ব্যাকফুটে ওয়েস্ট ইন্ডিজ়।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ় ১৮৮ রানে অলআউট হয়ে যাওয়ায় বড় লিড নেওয়ার সুযোগ ছিল অস্ট্রেলিয়ার সামনে। কিন্তু উসমান খোয়াজ়া বাদে দলের টপ অর্ডার বেশি রান করতে পারেনি। খোয়াজা করেন ৪৫ রান। অস্ট্রেলিয়ার ইনিংস সামলালেন হেড। পাল্টা আক্রমণ শুরু করলেন তিনি। ঠিক যেমনটা করেছিলেন ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। আর তাতেই পিছিয়ে পড়ল ওয়েস্ট ইন্ডিজ়।

ভারতের মাটিতে বিশ্বকাপের ফাইনালের পর আবার শতরান করলেন হেড। ১৩৪ বলে ১১৯ রানের ইনিংস খেললেন তিনি। ১২টি চার ও তিন ছক্কার ইনিংস অস্ট্রেলিয়াকে লিডে নিয়ে গেল। শেষ দিকে ২৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন নেথান লায়ন। প্রথম ইনিংসে ২৮৩ রান করে অস্ট্রেলিয়া। ৯৫ রানের লিড নেয় তারা। ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে নজর কাড়লেন অভিষেককারী শামার জোসেফ। ৯৪ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি।

লড়াইয়ে থাকতে হলে দ্বিতীয় ইনিংসে ভাল ব্যাট করতে হত ওয়েস্ট ইন্ডিজ়কে। কিন্তু দ্বিতীয় ইনিংসেও ভেঙে পড়ল তাদের ব্যাটিং। প্রথম পাঁচ ব্যাটারের মধ্যে চার জন দু’অঙ্কে পৌঁছতে পারেননি। দাপট দেখালেন অস্ট্রেলিয়ার পেসারেরা। বিশেষ করে জশ হেজ়লউড। দ্বিতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ়ের রান ৬ উইকেটে ৭৩। তার মধ্যে ৪টি উইকেটই নিয়েছেন হেজ়লউড।

এখনও ২২ রানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ়। হাতে ৪টি উইকেট রয়েছে। ২২ রান করার পরে লিড নেওয়ার কথা ভাববে ওয়েস্ট ইন্ডিজ়। কিন্তু তাদের যা ব্যাটিংয়ের হাল তাতে তৃতীয় দিন কত ক্ষণ খেলা গড়াবে তা নিয়েই সন্দেহ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

australia cricket Travis head Josh Hazlewood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE